বন্ধ হয়ে যাওয়ার উপক্রম সন্দ্বীপের অতিহ্যবাহী মোমেনা উচ্চ বিদ্যালয়ঃ এগিয়ে আসার আহবান মেয়রের

বন্ধ হয়ে যাওয়ার উপক্রম সন্দ্বীপের অতিহ্যবাহী মোমেনা  উচ্চ বিদ্যালয়ঃ এগিয়ে আসার আহবান মেয়রের


সন্দ্বীপের অতিহ্যবাহী স্কুল গুলোর মধ্যে অন্যতম একটি স্কুল হচ্ছে মোমেনা উচ্চ বিদ্যালয়। যার বর্তমান অবস্থা সন্দ্বীপ পৌরসভার ৮ নং ওয়ার্ডের উপজেলা কমপ্লেক্স এর উত্তরে আবাসিক গলির রাস্তার পশ্চিম পার্শে।স্কুলটির বিশাল ভবন থাকলেও নেই শিক্ষক কিংবা পর্যাপ্ত ছাত্রী।নির্মানের পর কিছু দিন ভবনগুলো ব্যবহার হয় সরকারী হাজী এবি কলেজের অস্থায়ী ক্যাম্পাস হিসাবে।শিক্ষক সংকটের কারনে স্টুডেন্ট না থাকায় বন্ধ হওয়ার উপক্রম স্কুলটি।
আজ স্কুলটি পরিদর্শন করেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জনাব জাফর উল্যাহ টিটু।তিনি দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের সাথে কথা বলে স্কুলের সমস্যাগুলো কথা জানেন।এবং তার ফেইসবুক আইডিতে এই সংক্রান্ত একটি লেখা পোস্ট করেন যেটাতে স্কুলটি বাঁচাতে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।
তার পোস্টটি তুলে ধরা হলো।
মোমেনা সরকারী উচ্চ বিদ্যালয়, এক সময়ের খুবই নাম করা স্কুল।সন্দ্বীপে তখন যে কয়েকটা নামকরা স্কুল ছিল এ স্কুলটি ছিল তাদের মধ্যে একটি। আজ এই স্কুলটি প্রায় বন্ধ হয়ে যাওয়ার পথে। সমস্যা একটাই কোন শিক্ষক থাকেন না। অনেক তদবির করে যদিও কোন শিক্ষকে এখানে আনা হয়, থাকেন সর্বোচ্চ এক সাপ্তাহ। আজ গিয়েছিলাম ঐ স্কুলে। যা দেখলাম তা খুবই দঃখজনক। ১৪ জন শিক্ষক পোস্ট আছে এই স্কুলে, বর্তমানে আছে হেড স্যারসহ ৩ জন, তার মধ্যে হেড স্যার যোগ দেয়ার পর মাত্র ৯দিন উপস্থত ছিলেন, বাকি ২ জনের মধ্যে ১ জন নিয়মিত উপস্থিত , আরেক জন মাসে ৫/৭ দিন ছাড়া বাকি সময় বাড়িতে থাকেন। বর্তমানে মোট ছাত্রী সংখ্যা ৮০ জন। শিক্ষক না থাকার কারন কোন অভিবাবক তাদের মেয়েদেরকে দিচ্ছেন না এ স্কুলে।
এভাবে চললে বেশিদিন লাগবেনা ঐতিহ্যশালী স্কুলটা বন্ধ হয়ে যেতে।
এই স্কুলের পড়ালেখা করা ও শুভাকাক্ষী অনেকেই এখন উচ্চ পর্যায়ে সরকারী কর্মকর্তা। আসুন না আমরা সকলে মিলে সন্দ্বীপের এই ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটিকে বাঁচিয়ে রাখি। সকলের সহযোগিতা কমনা করি। সবাই ভাল থাকবেন।

More News

Warning: file_get_contents(http://www.sandwipnews24.com/temp/.php): failed to open stream: HTTP request failed! HTTP/1.1 404 Not Found in /home/sandwipnews/public_html/m/news_details.php on line 77

Warning: Invalid argument supplied for foreach() in /home/sandwipnews/public_html/m/news_details.php on line 79