শেষ হল ৫৩তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা

শেষ হল ৫৩তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা

বহু কাঙ্ক্ষিত আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে ৫৩তম বিশ্ব ইজতেমা। দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আখেরি মোনাজাত শুরু হয়। মুসলিম উম্মাহ ও বাংলাদেশসহ বিশ্ববাসীর শান্তি কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে দু’হাত তুলে দোয়া করেছেন লাখো মুসল্লি। গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে রবের দরবারে চোখের অশ্রু ঝরিয়ে এ দোয়া করেন তারা। এর মধ্য দিয়ে বেলা পৌনে ১১টার দিকে শেষ হলো এ বছরের বিশ্ব ইজতেমার শেষ পর্বের আনুষ্ঠানিকতা। প্রথম পর্বের মতো শেষ পর্বের মোনাজাতও করা হয় বাংলায়।


 


তাবলিগ জামাতের অন্যতম শূরা সদস্য বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ জোবায়ের আখেরি মোনাজাত পরিচালনা করেন।


 


মোনাজাতের আগে ইমান ও আমলের উপর হেদাতি বয়ান করেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আখেরি মোনাজাতে দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।


 


আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমা ময়দান থেকে চেরাগআলী, টঙ্গী রেলস্টেশন, স্টেশন রোড, কামারপাড়া, উত্তরা, বিমানবন্দর সড়ক ও আশপাশের ১০ কিলোমিটার এলাকাজুড়ে বাড়তি মাইকের ব্যবস্থা করা হয়।


 


এর আগে সকাল পৌনে ৮টা থেকে বাংলায় হেদায়তি বয়ান করেন মাওলানা আব্দুল মতিন।  


ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, এ বছরের শেষ পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে শরিক হতে ভোর থেকে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকা ও দূর-দূরান্ত থেকে বাসে-ট্রেনসহ বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেঁটে তুরাগ পাড়ে আসতে থাকেন লাখো মুসল্লি।  এ মোনাজাতের মাধ্যমে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার সব আনুষ্ঠানিকতা।


গত ১২ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বের আখেরি মোনাজাত হয় রোববার (১৪ জানুয়ারি)। মাঝে ৪ দিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় শেষ পর্বের ইজতেমা।

More News

Warning: file_get_contents(http://www.sandwipnews24.com/temp/.php): failed to open stream: HTTP request failed! HTTP/1.1 404 Not Found in /home/sandwipnews/public_html/m/news_details.php on line 77

Warning: Invalid argument supplied for foreach() in /home/sandwipnews/public_html/m/news_details.php on line 79