সন্ত্রাস রোধে ঐক্যবদ্ধ থাকুন, ভোট-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন - শেখ হাসিনা

সন্ত্রাস রোধে ঐক্যবদ্ধ থাকুন, ভোট-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন - শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রচারের শেষদিন বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের আরও পাঁচটি জেলায় নির্বাচনী জনসভায় অংশ নিয়ে উন্নতি, সমৃদ্ধি ও অগ্রগতির ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আরেকবার দেশ সেবার সুযোগ দেয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন। স্বাধীনতার পক্ষের শক্তির বিজয়ী হওয়ার আশা প্রকাশ করে তিনি বলেন, নৌকা মার্কাই একমাত্র উন্নয়ন দেবে, সমৃদ্ধি দেবে। আমি আশা করি, ৩০ ডিসেম্বরের নির্বাচনে বাংলার জনগণ নৌকায় ভোট দিয়ে আবার একটি বিজয় নিয়ে আসবে। আমি বিশ্বাস করি, জনগণ নৌকা মার্কায় ভোট দেবে এবং আমরা আবার বিজয়ী হয়ে সরকার গঠন করব।


নৌকা মার্কায় ভোট চাওয়ার পাশাপাশি নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাসী কর্মকা-’ প্রতিরোধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সারাদেশের মানুষকে অত্যন্ত সজাগ থাকতে হবে। ভোটের দিন যদি কেউ সন্ত্রাসী কর্মকা- করতে আসে, তাহলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার হাতে তাকে তুলে দিতে হবে। সন্ত্রাসী কর্মকা- ঠেকাতে আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ শান্তি চায়। এই নির্বাচনটাও হবে শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। সবার অংশগ্রহণে এ নির্বাচন অর্থবহও হবে।


দলীয় নেতাকর্মীদের নিরাপদে চলাচল করার অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জঙ্গী-সন্ত্রাসীদের কোন বিশ্বাস নেই। এরা জানে তারা নির্বাচনে হয়ী হবে না, হেরে যাবে। তাই হেরে যাওয়ার প্রাক্কালে যেকোন রকমের ছোবল মারতে পারে। সেদিকে আপনারা সজাগ থাকবেন। জনগণের জোয়ার আমাদের পক্ষে, ইনশাল্লাহ! আমরা জয়ী হবো।


বৃহস্পতিবার নির্বাচনী প্রচারের শেষদিন বিকেল তিনটার দিকে ধানম-িতে নিজ বাসভবন সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লা, টাঙ্গাইল, পঞ্চগড়, যশোর ও পাবনা জেলা আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। একই সময় নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়ার নির্বাচনী জনসভায় টেলিফোনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি এসব জেলার আওয়ামী লীগের সকল প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে তাদের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানালে জেলার সর্বস্তরের মানুষ দু’হাত তুলে এবং স্লোগান দিয়ে ভোট দেয়ারও অঙ্গীকার করেন।


বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকা- নিয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সারাদেশের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কোনমতেই তারা যেন সন্ত্রাসী কর্মকা- করতে না পারে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। আর আপনারা নিরাপদে থাকবেন। কারণ, ইতোমধ্যে বিএনপি-জামায়াত মিলে ১ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীকে হত্যা করেছে এবং ৪৪১ জনকে আহত করে। আওয়ামী লীগের ১৭০ অফিস-বাড়িঘর তারা ভাংচুর করেছে, ৫৪ স্থানে বোমা হামলা করেছে। পেট্রোলবোমা হামলাও চালানো হয়েছে। ৬৮ স্থাপনা ও যানবাহনে তারা হামলা করেছে। পুলিশের ওপরও তারা হামলা করেছে।


আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি-জামায়াত জোটের এই চরিত্রটা বদলাতে হবে। কারণ, এই সন্ত্রাসী কর্মকা- বাংলাদেশের মানুষ কখনও পছন্দ করে না। কখনও পছন্দ করবে না। আমি জানি, বিএনপি-জামায়াতের চরিত্রটাই হলো সন্ত্রাস, জঙ্গীবাদ, অস্ত্র চোরাকারবারিসহ নানা অপকর্ম। ’১৩, ’১৪ ও ’১৫ তে এরা আগুনে পুড়িয়ে শত শত মানুষ মেরেছে। মসজিদে আগুন দিয়েছে, কোরান শরীফ পুড়িয়েছে। এরা করেনি এমন কোন কাজ নেই।


বিএনপি-জামায়াত জোটের কড়া সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তারা শুধু ধ্বংস করতে জানে। তারা জঙ্গীবাদ সৃষ্টি করেছে, বাংলাভাই সৃষ্টি করেছে। এরা শুধু মানুষের ক্ষতি করতে পারে। কাজেই এই ধরনের জঙ্গী, সন্ত্রাসী, যারা দেশের সম্পদ লুটপাট করে, দেশের সম্পদ পাচার করে, এতিমের টাকা আত্মসাত করেÑ এরা বাংলাদেশের মানুষকে কিছু দিতে পারবে না। অতীতেও পারেনি, ভবিষ্যতেও পারবে না। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সময় জঙ্গী দমনে সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, আমরা বাংলাদেশকে জঙ্গী, সন্ত্রাস, মাদক দূর করে মানুষের জীবনে শান্তি-নিরাপত্তা দিতে চাই। মাদক ও দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান শুরু হয়েছে সেটা অব্যাহত থাকবে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ আমরা গড়তে চাই।


প্রধানমন্ত্রী বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন ত্বরান্বিত হয় এবং তার সুফলটা মানুষ পায়। আগামীতে ক্ষমতায় এলে ঘরে ঘরে বিদ্যুত পৌঁছে দেয়া ও দেশকে দারিদ্র্যমুক্ত করার ঘোষণা দেয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী গত দশ বছরে আওয়ামী লীগের শাসনামলে দেশের বিদ্যুত খাতের উন্নয়ন, দারিদ্র্যের হার কমানো, মাথাপিছু আয় বৃদ্ধি, সারাদেশে ডিজিটাল সুবিধা বিস্তৃত করা, প্রতিটি উপজেলায় সরকারী স্কুল স্থাপন, মিনি স্টেডিয়াম করাসহ নানা উন্নয়নের চিত্র এ সময় তুলে ধরেন।


নেতাকর্মীদের নিরাপদে চলাচল করার অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, সবাই নিজেদের নিরাপত্তা নিয়ে চলবেন। এই জঙ্গীবাদ-সন্ত্রাসীদের কোন বিশ্বাস নেই। এরা যেহেতু জানে তারা নির্বাচনে জয়ী হবে না। তারা হেরে যাবে। তাই হেরে যাওয়ার প্রাক্কালে যেকোন রকমের ছোবল মারতে পারে। সেদিকে আপনারা সজাগ থাকবেন। আর তারা তাদের প্রচার চালাক। যত দল, তারা নির্বিঘেœ প্রচার চালাবে। এতে কেউ কোন বাধা দেবেন না দয়া করে। জনগণের জোয়ার আমাদের পক্ষে। কাজেই আমরা এগিয়ে যাব। ইনশাল্লাহ! আমরাই জয়ী হবো। নৌকা মার্কাই একমাত্র উন্নয়ন দেবে, সমৃদ্ধি দেবে। এরা সন্ত্রাসী, জঙ্গীবাদ ধানের শীষে ভোট চায়। এদের কোনমতেই ভোট দেয়া যাবে না। নৌকা শান্তি দেয়, উন্নয়ন দেয়, নৌকা দেশকে এগিয়ে নিয়ে যায়। কাজেই নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে আবার যেন সরকার গঠন করে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পারি। আমি সেটাই দেশবাসীর কাছে চাই।


আমাদের স্টাফ রিপোর্টার যশোর থেকে জানান, যশোর টাউন হল ময়দানে আয়োজিত বিশাল মতবিনিময় সভায় ঢাকার সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে যশোরবাসীর কাছে নৌকায় ভোট চান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে চাই। যশোর একটি গুরুত্বপূর্ণ জেলা। পদ্মা সেতুর সঙ্গে যশোর পর্যন্ত রেলসংযোগ করে দিচ্ছি। সেটা যশোর থেকে মংলা বন্দর পর্যন্ত যাবে। যশোর-খুলনা রাস্তা চার লেনে উন্নীত হচ্ছে। যশোর বেনাপোল রাস্তার উন্নয়ন হয়েছে। রাস্তাঘাট, ব্রিজ সার্বিক উন্নয়ন করে যাচ্ছি।


তিনি বলেন, গত নির্বাচনে যশোরবাসী ভোট দিয়ে ৬ আসনেই নৌকার প্রার্থীকে জয়যুক্ত করেছিল। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে যশোরবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চাই। নৌকায় ভোট দিলে উন্নয়ন হয়। নৌকায় ভোট দিলে সমৃদ্ধি হয়। নৌকায় ভোট দিলেই দেশ এগিয়ে যায়। ২০১৪ ও ২০১৫ সালে যশোরে সংখ্যালঘু নির্যাতনের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসীরা সংখ্যালঘুদের ওপর আক্রমণ করে বহু মানুষের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছিল, ভাংচুর করেছিল। সেখানে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিল বলে রক্ষা করতে পেরেছিলাম। আমরা জঙ্গী-সন্ত্রাসবাদ দেখতে চাই না। জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে যে অভিযান ছিল সেটি অব্যাহত থাকবে। দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।


প্রধানমন্ত্রী এ সময় যশোরের ৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। এসময় দাঁড়িয়ে হাত নেড়ে উপস্থিতি জানান দেন যশোর-১ আসনের প্রার্থী শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের ডাঃ ইয়াসির উদ্দিন, যশোর-৩ কাজী নাবিল আহমেদ, যশোর-৪ রণজিত কুমার রায়, যশোর-৫ স্বপন ভট্টাচার্য্য এবং যশোর-৬ আসনের প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় সেখানে উপস্থিত সবার কাছে জানতে চান নৌকায় ভোট পাব কি না। এসময় হাজার হাজার মানুষ জোরালো কণ্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেন ৬টি আসনেই নৌকার প্রার্থীরা বিজয়ী হবে।


প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীকে উদ্দেশে করে বলেন, আপনার নৌকা মার্কার ভোট দেয়ার আহ্বান পৌঁছে দেবেন। আমি নৌকা মার্কায় ভোট চাই। নৌকা বিজয়ী হলে দেশ এগিয়ে যাবে। বাকি উন্নয়ন কাজ সম্পন্ন হবে। তিনি বলেন, ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করব। আমরা অবশ্যই চাই স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ ক্ষমতায় এই দুটি উৎসব পালন করবে।


তিনি বলেন, বাংলাদেশকে আমরা উন্নত করতে চাই। ২০৪১ সালে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার উন্নত দেশ হিসেবে গড়তে চাই। ২১০০ সালে আমরা ডেল্টাপ্ল্যান বাস্তবায়ন করব। দীর্ঘমেয়াদী উন্নয়ন প্রকল্প নিয়েছি। প্রজন্ম থেকে প্রজন্ম এদেশে সুখে বসবাস করতে পারবে। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করব, এটাই আমাদের অঙ্গীকার। জাতির কাছে আমরা নৌকায় ভোট চাই। যশোরবাসীর কাছে ভোট চাই।


নিজস্ব সংবাদদাতা ইফতেখারুল অনুপম টাঙ্গাইল থেকে জানান, টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যান মাঠে আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে টাঙ্গাইল জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের প্রতিশ্রুতি দিয়ে আটটি আসনেই নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য টাঙ্গাইলবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।


এ সময় প্রধানমন্ত্রী টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনের দলীয় প্রার্থী ড. আব্দুর রাজ্জাক, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আতাউর রহমান খান, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের প্রার্থী আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের প্রার্থী একাব্বর হোসেন, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের প্রার্থী এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহেরকে পরিচয় করিয়ে দিয়ে তাদের বিজয়ী করার জন্য টাঙ্গাইলবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান। অন্যদিকে টাঙ্গাইল-৫ (সদর) আসনে জাতীয় পার্টি তথা মহাজোটের প্রার্থী শহীদউল্লাহ আল মুনিরের কথা উল্লেখ করার পাশাপাশি এই আসনের বর্তমান এমপি ছানোয়ার হোসেনকে উদ্দেশে করে বলেন, তুমি বসে আছ কেন? এসে নৌকা মার্কায় ভোট চাও।


প্রধানমন্ত্রী নির্বাচনী জনসভায় দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, আমরা ইতোমধ্যেই অনেক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে সেগুলো বাস্তবায়ন করেছি এবং অনেক বাস্তবায়নাধীন রয়েছে। কাজেই আমি দেশবাসীকে বলব উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য নৌকায় ভোট দিয়ে আমাদের আরেকটিবার দেশসেবার সুযোগ করে দিতে।


নিজস্ব সংবাদদাতা কৃষ্ণ ভৌমিক পাবনা থেকে জানান, জেলা আওয়ামী লীগ আয়োজিত সরকারী এডওয়ার্ড কলেজ মাঠের জনসমাবেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা পাবনাবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট দেয়ার উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়। আর ধানের শীষে ভোট দিলে দুর্নীতি, লুটপাট, অগ্নিসন্ত্রাস, অস্ত্রবাজি, জঙ্গীবাদ, মানি লন্ডারিং সৃষ্টি হয়।


তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানিয়ে বলেন, সব দলের অংশগ্রহণে দেশে অবাধ, সুুষ্ঠু নির্বাচন করার জন্যই রাজনৈতিক দলগুলোকে নিয়ে সংলাপ আহ্বান করেছিলেন। তার আত্মবিশ^াস আছে তার দুই শাসনামলে তিনি দেশের জন্য যে উন্নয়ন করেছেন তাতে জনগণ নৌকা মার্কাকে বিপুল ভোটে বিজয়ী করে আবারও ক্ষমতায় আনবে। তিনি তার শাসনামলে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, জনগণ আর অগ্নিসন্ত্রাস, জঙ্গীবাদ, যুদ্ধাপরাধীদের ক্ষমতায় দেখতে চায় না। তিনি আগামী দিনের উন্নয়ন পরিকল্পনাসহ চলমান মেগা প্রকল্পগুলো শেষ করার জন্য পুনরায় নৌকা মার্কা প্রতীককে বিজয়ী করার আহ্বান জানান।


এ সমাবেশে পাবনা-১ আসনের প্রার্থী এ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-২ আসনের আহম্মদ ফিরোজ কবির ও পাবনা-৫ আসনের প্রার্থী গোলাম ফারুক প্রিন্সকে পরিচয় করে দিয়ে এবং নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকা পাবনা-৩ আসনের প্রার্থী এ্যাডভোকেট মকবুল হোসেন এবং পাবনা-৪ আসনের প্রার্থী ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীককে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান। সমাবেশে বক্তব্য রাখেন, পাবনা-৫ আসনের নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী গোলাম ফারুক প্রিন্স ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল।


কুমিল্লা থেকে আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে কুমিল্লাবাসীকে আওয়ামী লীগের সকল প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান। প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী গত ১০ বছরের উন্নয়নচিত্র তুলে ধরে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়। ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকায় ভোট দিন, আমরা সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেব।


এ সময় দলের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট আবদুল মতিন খসরু, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, রেলমন্ত্রী মুজিবুল হক, সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারসহ অন্যান্য আসনের আওয়ামী লীগের প্রার্থী ও দলের সর্বস্তরের হাজার হাজার নেতাকর্মী, সমর্থক উপস্থিত ছিলেন। ভিডিও কনফারেন্স উপলক্ষে নৌকা মার্কার স্লোগানসহ ব

More News

'অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে বিরিয়ানি-পোলাও খাওয়ার চেয়ে সাদাসিধে জীবনযাপন করা অনেক অনেক সম্মানের - প্রধানমন্ত্রী 'অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে বিরিয়ানি-পোলাও খাওয়ার চেয়ে সাদাসিধে জীবনযাপন করা অনেক অনেক সম্মানের - প্রধানমন্ত্রী

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনগণের অর্থ কারও ভোগ-বিলাসের জন্য ব্যয় হবে না। অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে বিরিয়ানি-পোলাও খাওয়ার চেয়ে সাদা&........ বিস্তারিত

শহীদ নূর হোসেনকে নিয়ে অপ্রীতিকর বক্তব্য দেওয়ার সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন রাঙ্গা শহীদ নূর হোসেনকে নিয়ে অপ্রীতিকর বক্তব্য দেওয়ার সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন রাঙ্গা

শহীদ নূর হোসেনকে নিয়ে অপ্রীতিকর বক্তব্য দেওয়ার জন্য জাতির কাছে সংসদেও গরিব জনগণের স্বার্থ উপেক্ষিত হচ্ছে বলে অভিযোগ তুলেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ধনী ও ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থই রক্ষা করছে সরকার। ক্ষুদ........ বিস্তারিত

সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওবায়দুল কাদের

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৫ এপ্রিল) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। 


সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য অফিসার আবু নাসের এ ত........ বিস্তারিত

কিছু ফ্রাঙ্কেনস্টাইন শেখ হাসিনার অর্জনকে ধ্বংস করে দেবে, এদের রুখতে হবে - নাসিম কিছু ফ্রাঙ্কেনস্টাইন শেখ হাসিনার অর্জনকে ধ্বংস করে দেবে, এদের রুখতে হবে - নাসিম

আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, সড়ক-মহাসড়কে নৈরাজ্য, নানা ক্ষেত্রে প্রশাসনের শিথিলতা, মাদক ও নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে এখন থেকে সামাজিক আন্দোলন গড়ে তুলবে ১৪ দল। এসব ফ্রাঙ্কেনস্টাই&........ বিস্তারিত

সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নির্বাচনী অনিয়মের অভিযোগ থেকে মুক্ত হওয়ার জন্য ইভিএম পদ্ধতির ব্যবহার যৌক্তিক বলে তুলে ধরার চেষ্টা করেছেন। তাই সিইসির বক্তব্যের একটা &#........ বিস্তারিত

কৌশলে রাজনীতিতে থাকতে চাইছে জামায়াত, পুরনো বোতলে নতুন মদ কৌশলে রাজনীতিতে থাকতে চাইছে জামায়াত, পুরনো বোতলে নতুন মদ

রাজনীতিতে টিকে থাকতে নতুন পরিকল্পনা নিয়ে আসছে জামায়াত। এ জন্য একাধিক বিকল্প পথে এগিয়ে যেতে চাচ্ছে তারা। প্রথমত একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চেয়ে দলের গঠনতন্ত্র সংশোধন করে জামায়াত নামে রাজনীতি করা যায় কি না। দ্বিতীয়ত দলের নীতি-আদর্শ&#........ বিস্তারিত

বিলুপ্তি ও ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে জামায়াত ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বিলুপ্তি ও ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে জামায়াত ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের স্বাধীনতাবিরোধী ভূমিকার জন্য দেশের মানুষের কাছে ‘ক্ষমা না চাওয়ায়’ জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, যিনি যুদ্ধাপরাধ ট্রাইব্........ বিস্তারিত

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী মারা গেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী মারা গেছেন

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী মারা গেছেন । ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। রবিবার (২৭ জানুয়ারি) ভোর সোয়া ৫টায় নগরীর পাঁচলাইশ থানার পার্ক ভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মা&#........ বিস্তারিত

আওয়ামী লীগের সংসদীয় ও মনোনয়ন বোর্ডের যৌথসভা,  ডিএনসিসিতে আতিকুল ও কিশোরগঞ্জ-১ আসনে লিপির মনোনয়ন আওয়ামী লীগের সংসদীয় ও মনোনয়ন বোর্ডের যৌথসভা, ডিএনসিসিতে আতিকুল ও কিশোরগঞ্জ-১ আসনে লিপির মনোনয়ন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি, ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম। অন্যদিকে কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সদ্যপ্........ বিস্তারিত

ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে সকলের সযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে সকলের সযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের অনেক ঘটনার সাক্ষী ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের উত্তাল জনসমুদ্রে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সõ........ বিস্তারিত

আজ সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের বিজয় সমাবেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে আজ শনিবার রাজধানীতে বিজয়োৎসবে মেতে উঠবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনের মতো আজ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত শৈল্পিক ও নান্দনিক বিজয় সমাবেশেও গণজোয়ার নামাতে ইতোমধ্যে স........ বিস্তারিত

এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে বা চিকিসার জন্য বিদেশে থাকাকালীন দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।বিস্তারিত

সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় ধানমণ্ডিস্থ দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সাধারণ সম্পাদক ওবায়দু&#........ বিস্তারিত

গণতন্ত্রের স্বার্থে সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী গণতন্ত্রের স্বার্থে সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮টি আসন পাওয়া ২০ দলীয় জোটকে সংসদে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপদেষ........ বিস্তারিত

নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক

নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে প্রথম বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক যৌথসভায় সভাপতিত্ব করবেন তিনি। নতু........ বিস্তারিত

ফল প্রত্যাখ্যান করে পুননির্বাচন দাবি করলেন ড. কামাল ফল প্রত্যাখ্যান করে পুননির্বাচন দাবি করলেন ড. কামাল

ফল প্রত্যাখ্যান করে পুননির্বাচন দাবি করলেন ড. কামাল
জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক ভোট কারচুপি হয়েছে বলে অভিযোগ করে ফল প্রত্যাখ্যান ও দ্রুত নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল........ বিস্তারিত

নির্বাচন থেকে কোনো অবস্থাতেই সরে দাঁড়াব না : ড. কামাল নির্বাচন থেকে কোনো অবস্থাতেই সরে দাঁড়াব না : ড. কামাল

কোনো অবস্থাতেই কাল রবিবারের জাতীয় সংসদ নির্বাচন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট সরে দাঁড়াবে না বলে জানিয়েছেন জোটটির আহ্বায়ক ড. কামাল হোসেন। আজ শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘শেষ মূহূর্তে তারা (জাতীয় ঐক্যফ্রন্ট) হয়তো বলবে, নির........ বিস্তারিত

বিএনপি শরীয়াহ আইনে বিশ্বাস করে না: মির্জা ফখরুল বিএনপি শরীয়াহ আইনে বিশ্বাস করে না: মির্জা ফখরুল

বিএনপি শরীয়াহ আইনে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে বসে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি। জামায়াতের &........ বিস্তারিত

ফোনালাপ ফাঁস : নির্বাচনে থাকা না থাকা নিয়ে বিএনপিতে বিভক্তি, তারেক মওদুদরা ভোট বর্জনের পক্ষে, ফখরুল মিন্টুরা বিপক্ষে ফোনালাপ ফাঁস : নির্বাচনে থাকা না থাকা নিয়ে বিএনপিতে বিভক্তি, তারেক মওদুদরা ভোট বর্জনের পক্ষে, ফখরুল মিন্টুরা বিপক্ষে

জনকণ্ঠ :: ভোট গ্রহণের মাত্র কয়েক ঘণ্টা আগে নির্বাচন বর্জন ইস্যুতে চরম বিরোধে জড়িয়ে পড়েছেন বিএনপির শীর্ষ নেতারা। নির্বাচনে যাওয়া না যাওয়া ইস্যুতে নেতারা দুই ভাগে বিভক্ত হয়ে প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়েছেন। দল ভেঙ্গে যাওয়ার ইঙ্গিতও দিচ্ছ&........ বিস্তারিত

সন্ত্রাস রোধে ঐক্যবদ্ধ থাকুন, ভোট-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন - শেখ হাসিনা সন্ত্রাস রোধে ঐক্যবদ্ধ থাকুন, ভোট-সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন - শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রচারের শেষদিন বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের আরও পাঁচটি জেলায় নির্বাচনী জনসভায় অংশ নিয়ে উন্নতি, সমৃদ্ধি ও অগ্রগতির ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশবাসীকে নৌকা মার্কায় ভোট........ বিস্তারিত

ওরা শান্তি নষ্ট করতে চায়, সবাইকে সতর্ক থাকতে হবে - শেখ হাসিনা ওরা শান্তি নষ্ট করতে চায়, সবাইকে সতর্ক থাকতে হবে - শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। এ সময় বিএনপি-জামায়াত জোটকে প্রত........ বিস্তারিত

যদি আমরা নির্বাচনে বিজয়ী হয়ে আসতে পারি, এদেশে দারিদ্র্য থাকবে না - শেখ হাসিনা যদি আমরা নির্বাচনে বিজয়ী হয়ে আসতে পারি, এদেশে দারিদ্র্য থাকবে না - শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা রাজধানীর কামরাঙ্গীরচরের বিশাল নির্বাচনী জনসভায় দাঁড়িয়ে দেশের উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে সরকারের ধারাবাহিকতা রক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, আমরা সার্বিকভাবে উন্নয়নের মহাপরিক........ বিস্তারিত

আরেকবার সুযোগ দিন , ব্যবসায়ী সম্মেলনে প্রধানমন্ত্রী আরেকবার সুযোগ দিন , ব্যবসায়ী সম্মেলনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ যাকে ভোট দেবে তারাই ক্ষমতায় আসবে। আমার এমন কোন আকাক্সক্ষা নেই যে, যেনতেনভাবে ক্ষমতায় আসতে হবে। দেশের শান্তি বজায় রাখার স্বার্থে জনগণের ম্যান্ডেটে আমরা ক্ষমতায় যেতে চাই। জনগণের ভোটে নির্বাচিত হয়&#........ বিস্তারিত

ধর্মভিত্তিক রাজনীতি, সাম্প্রদায়িকতা নিষিদ্ধের অঙ্গীকার , ইশতেহারে জাসদের ৩৮ প্রতিশ্রুতি ধর্মভিত্তিক রাজনীতি, সাম্প্রদায়িকতা নিষিদ্ধের অঙ্গীকার , ইশতেহারে জাসদের ৩৮ প্রতিশ্রুতি

যুদ্ধাপরাধের দায়ে যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে জামায়াত-রাজাকার-আলবদর-আলশামস বাহিনীসহ অপসংগঠনের বিচার, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ, ১৮ বছরের উর্ধে সকল নাগরিককে বাধ্যতামূলক সামরিক প্রশিক্ষণ দেয়া, সরকারী চাকরি প্রার্থীদের বয়সসীমা ........ বিস্তারিত

যুদ্ধাপরাধীদের বিচার চলমান রাখাসহ আছে ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারে যুদ্ধাপরাধীদের বিচার চলমান রাখাসহ আছে ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারে

প্রশাসনিক সংস্কার, নির্বাচনকালীন সরকারের বিধান তৈরি, সংখ্যালঘু মন্ত্রণালয় প্রতিষ্ঠা, যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম অব্যাহত রাখার মত রাজনৈতিক বিষয়ে অঙ্গীকারের পাশাপাশি ভোট বাড়াতে চাকরিতে প্রবেশের বয়সসীমা তুলে দেওয়া, বেকাø........ বিস্তারিত

বিএনপির ইশতেহারে চলমান যুদ্ধাপরাধী বিচার নিয়ে কোন কথা নেই বিএনপির ইশতেহারে চলমান যুদ্ধাপরাধী বিচার নিয়ে কোন কথা নেই

জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহারে যুদ্ধাপরাধের বিচার অব্যাহত রাখার কথা থাকলেও এ বিষয়ে বিএনপির ইশতেহারে কিছু উল্লেখ নেই। তবে ক্ষমতায় গেলে সংবিধানে গণভোট পুনপ্রতিষ্ঠা, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য, বিরোধী দল থেকে ডেপুটি........ বিস্তারিত

নৌকায় ভোট দিন, উন্নয়ন ও সমৃদ্ধি দেব - প্রধানমন্ত্রী নৌকায় ভোট দিন, উন্নয়ন ও সমৃদ্ধি দেব - প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ তারিখে নৌকা মার্কায় ভোট দিয়ে আবার আওয়ামী লীগের বিজয়কে নিশ্চিত করার জন্য দেশবাসীর কাছে আকুল আবেদন জানিয়ে বলেছেন, আপনারা নৌকায় ভোট দিন, আমরা আপনাদের উন্নয়ন ও সমৃদ্ধি দেব। আমি কথা দিচú........ বিস্তারিত

নিজের ও সরকারের ভুলভ্রান্তি ক্ষমা করে আবারও নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহার ঘোষনা করলেন শেখ হাসিনা নিজের ও সরকারের ভুলভ্রান্তি ক্ষমা করে আবারও নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহার ঘোষনা করলেন শেখ হাসিনা

নিজের ও সরকারের ভুলভ্রান্তি ক্ষমা করে আবারও নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে  ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক নির্বাচনী ইশতেহার ঘোষনা করলেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তরুণ প্রজন্মকে নেতৃত্বে সম্পৃক্ত ........ বিস্তারিত

ওরা কোন মুখে ভোট চায় ? জনগণ নীতিভ্রষ্টদের প্রত্যাখ্যান করবে - প্রধানমন্ত্রী ওরা কোন মুখে ভোট চায় ? জনগণ নীতিভ্রষ্টদের প্রত্যাখ্যান করবে - প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঐক্যফ্রন্টের কঠোর সমালোচনা করে বলেছেন, দিকভ্রষ্ট-আদর্শহীনরা দেশের মানুষকে কিছু দিতে পারে না। ঐক্যফ্রন্ট আজ যুদ্ধাপরাধীদের পুনর্বাসন ও অপরাধীদের উদ্ধারে নেমেছে। তাদের আদর্শহীনতা কোথা&........ বিস্তারিত

ড. কামালের বিরুদ্ধে ইবি শিক্ষকের মামলা, তিনি নিজের নিজের স্বরূপ ঢাকতে পারেননি-বললেন কাদের ড. কামালের বিরুদ্ধে ইবি শিক্ষকের মামলা, তিনি নিজের নিজের স্বরূপ ঢাকতে পারেননি-বললেন কাদের

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বিরদ্ধে সাংবাদিকদের উদ্দেশে ‘বিরূপ’ মন্তব্য করায় ইবি থানায় অভিযোগ দায়ের করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক।


শুক্রবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগে&#........ বিস্তারিত

খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না: প্রধানমন্ত্রী খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না: প্রধানমন্ত্রী

গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সাংবাদিকের ওপর ক্ষুব্ধ হওয়ার ঘটনার তীব্র সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না। লজ্জা কম বলেই সাংবাদ........ বিস্তারিত

বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেই কাল থেকে আনুষ্ঠানিক প্রচারে নামছে আওয়ামী লীগ বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেই কাল থেকে আনুষ্ঠানিক প্রচারে নামছে আওয়ামী লীগ

সর্বাত্মক ভোটযুদ্ধে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগামীকাল বুধবার আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারে নামছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন টুঙ্গিপাড়ায় বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের স্বাপ্নিক স্থপতি জাতির পিতা বঙ্গবন্........ বিস্তারিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ নিয়ে লড়বেন যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ নিয়ে লড়বেন যারা

২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট ২৯৮ আসনে তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। এরা সবাই ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন।  রোববার বিকেলে নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে। বিএনপির একটি সূত্র জানায় দুটি আসনে জোটের প্রার্থী থাকছে। তবে তারা ধানের শীষ&nbs........ বিস্তারিত

বিএনপি ২৪২ অন্যদের ৫৮ বিএনপি ২৪২ অন্যদের ৫৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের প্রার্থীদের জন্য ২৪২টি আসন রেখে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শরিকদের জন্য ৫৮টি আসনে ছাড় দিয়েছে বিএনপি। এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের শরিকরা পেয়েছে ১৯টি আ........ বিস্তারিত

আওয়ামীলীগ ২৫৮, জাপা ২৬টিতে জোটগত ১৩২টিতে উন্মুক্ত, মহাজোটের অন্যান্য শরিকরা ১৬টিতে লড়বেন আওয়ামীলীগ ২৫৮, জাপা ২৬টিতে জোটগত ১৩২টিতে উন্মুক্ত, মহাজোটের অন্যান্য শরিকরা ১৬টিতে লড়বেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের চূড়ান্ত প্রার্থিতা দাখিল করা হয়েছে। এতে আওয়ামী লীগ ২৫৮টি আসনে প্রার্থিতা দাখিল করেছে। নির্বাচনি জোট মহাজোটের শরিক জাতীয় পার্টি (এরশাদ) ২৬টি এবং যুক্তফ........ বিস্তারিত

মনোনয়ন বাণিজ্যের অভিযোগে বিএনপির পল্টন, গুলশান অফিসে হামলা ও তালা মেরে দিল বঞ্চিতরা মনোনয়ন বাণিজ্যের অভিযোগে বিএনপির পল্টন, গুলশান অফিসে হামলা ও তালা মেরে দিল বঞ্চিতরা

বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে বিক্ষোভে উত্তাল হয়ে পড়েন বিএনপির মনোনয়ন বঞ্চিতরা। শুক্রবার মধ্যরাত থেকে শুরু করে শনিবার মধ্যরাত পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিতদের কর্মী-সমর্থক&........ বিস্তারিত

জনগণকে উন্নয়নের কথা বারবার মনে করিয়ে দিতে হবে -  প্রধানমন্ত্রী জনগণকে উন্নয়নের কথা বারবার মনে করিয়ে দিতে হবে - প্রধানমন্ত্রী

জনকণ্ঠ ঃঃ গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সমর্থন জানিয়েছেন প্রশাসনের তিন শতাধিক সাবেক উর্ধতন কর্মকর্তা, নয়জন সাবেক রাষ্ট্রদূতও রয়েছেন এই দলে। অবসরপ্রাপ্ত এসব উর্ধতন সরকারী কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হা&........ বিস্তারিত

জাতীয় পার্টির ৩৯ প্রার্থীর হাতে মহাজোটের চিঠি ৪ জন লড়তে পারেন লাংগল নিয়ে, অন্য শরীকদের জন্য ১৭টি আসন জাতীয় পার্টির ৩৯ প্রার্থীর হাতে মহাজোটের চিঠি ৪ জন লড়তে পারেন লাংগল নিয়ে, অন্য শরীকদের জন্য ১৭টি আসন

মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি শেষ পর্যন্ত কত আসন পাচ্ছে এ নিয়ে আলোচনা চলছে বেশ। দলের নেতাকর্মীদের মধ্যে আসন বণ্টন ইস্যুতে আগ্রহের শেষ নেই। যদিও ২২০টি আসনে জাপার পক্ষ থেকে প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছিল। কিন্তু আগামীকাল ৯ ডিসেম্বর র&........ বিস্তারিত

দ্বৈত মনোনয়নের ১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত দ্বৈত মনোনয়নের ১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

ক্ষমতাসীন আওয়ামী লীগের দ্বৈত মনোনয়নের ১৭টি আসনের যারা নৌকা প্রতীক নিয়ে একাদশ সংসদ নির্বাচনে লড়বেন, তাদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দিয়েছে আওয়ামী লীগ। এছাড়া কেন্দ্রীয় ১৪ দলের প্রার্থীদেরও মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। তারা নৌকা প্রতীক নিয়........ বিস্তারিত

বিএনপির ২০৬ আসন চুড়ান্ত, বাকি ৯৪ টিতে শরিকদের প্রার্থী ঘোষণা আজ বিএনপির ২০৬ আসন চুড়ান্ত, বাকি ৯৪ টিতে শরিকদের প্রার্থী ঘোষণা আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০৬ আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দল থেকে ২০৬ জনকে চূড়ান্ত প্রার্থী করা হয়েছে ÷........ বিস্তারিত

১০ বছরে আওয়ামীলীগের উন্নয়ন ২০ লাখ কোটি টাকা ১০ বছরে আওয়ামীলীগের উন্নয়ন ২০ লাখ কোটি টাকা

বাংলা ট্রিবিউন :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদের শাসনামলে দেশে উন্নয়ন হয়েছে ২০ লাখ কোটি টাকারও বেশি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পর এটি উন্নয়নের রেকর্ড। পরিকল্পনা মন........ বিস্তারিত

১১ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা শুরু করবে আওয়ামীলীগ, আত্মবিশ্বাসী বিদ্রোহ দমনে'ও ১১ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা শুরু করবে আওয়ামীলীগ, আত্মবিশ্বাসী বিদ্রোহ দমনে'ও

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার জন্য প্রস্তুত ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রচারণায় বিভিন্ন চমকসহ ডিজিটাল মাধ্যমকে প্রাধান্য দেওয়া হবে বলে আওয়ামী লীগের প্রচার কমিটি সূত্রে জানা গেছে। এছাড়া কৌশলগত প্রচারণার জন্য বেছে নেওয়া হয়েছে দ........ বিস্তারিত

আজ সন্ধ্যায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা হতে পারে: মির্জা ফখরুল আজ সন্ধ্যায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা হতে পারে: মির্জা ফখরুল

আজ বুধবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিএনপির মনোনীত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে বিএনপির চেয়ার........ বিস্তারিত

ক্রিকেট ও রাজনীতি : মাশরাফির ভাবনা ক্রিকেট ও রাজনীতি : মাশরাফির ভাবনা

২০১১ সালেই অনেকে তার ক্রিকেট ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন। এরপর আরও সাত বছর কেটে গেছে। মাশরাফি বিন মুর্তজা দিনকে দিন নিজেকে আরও শক্তিশালী করে তুলেছেন। অধিনায়ক হিসেবে ২০১৫ সাল থেকে নিজেকে কিংবদন্তীর পর্যায়ে নিয়ে গেছেন। বোলার হিসে........ বিস্তারিত