চট্টগ্রামে আজ আরও ৫৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে আজ আরও ৫৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত হওয়ার পর ৩৫তম দিন। গত ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত হয়। প্রথম দিকে সংক্রমণের হার কিছুটা কম হলেও আজ ১ দিনেই শনাক্ত হলেন ৫৯ জন। এ নিয়ে চট্টগ্রামে  করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ২০০। গত ২৪ ঘন্টায় শনাক্তদের মাঝে ১৮ জন ফৌজদারহাটের বিআইটিআইডিতে, ৪০ জন সিভাসুতে এবং ১ জন কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবের পরীক্ষায় শনাক্ত হয়। এর মাঝে ৬ জন মৃত্যুবরণ করেছেন এবং ৪৭ জন সুস্থ হয়েছেন।

শুক্রবার (৮ মে) দুপুরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) পরীক্ষা করা হয় ৬০ টি নমুনা। তার মধ্যে ৪০ জনের পজেটিভ পাওয়া গেছে। এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৯৮টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলার ১৮ জনের এবং কক্সবাজার ল্যাবে চট্টগ্রামের আরও একজনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিকে গত এপ্রিলে করোনা আক্রান্তের সংখ্যা কম থাকলেও চলতি মাসে প্রথম থেকেই এর পরিমাণ বাড়তে শুরু করেছে। চলতি মাসের ১ মে চট্টগ্রামে শনাক্ত হয়েছে ৩ জন, ২ মে শনাক্ত হয়েছে আরও ৩ জন, ৩ মে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৩ জন, ৪ মে আরও তিন জন বেড়ে ১৬ জন। এছাড়া ৫ মে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয় আরও ১৬ জন এবং ০৬ মে ১৪ জন নতুন শনাক্ত খবর দেয় সিভিল সার্জন। সর্বশেষ ৭ মে তিনটি ল্যাবের পরীক্ষায় নতুন শনাক্তে সংখ্যা ৫৯ জন। এরই মধ্যে আক্রান্ত ছড়িয়েছে চট্টগ্রামের ১৪ টি উপজেলায়। দিন দিন আক্রান্তর সংখ্যা বাড়ায় চট্টগ্রামের পাহাড়তলীর সাগরিকা এলাকা এবং সাতাকনিয়া উপজেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করে স্বাস্থ্য বিভাগ। 

বৃহস্পতিবার রাতে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানিয়ে  চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বৃহস্পতিবার বিআইটিআইডিতে ১৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ১৯ জনের। এর মধ্যে ১৮ জন চট্টগ্রামের, একজন নোয়াখালী জেলার। চট্টগ্রামে নতুন আক্রান্তদের মধ্যে ১৪ জন নগরের, বাকি চারজন বিভিন্ন উপজেলার।

আক্রান্তদের মধ্যে রয়েছেন আকবরশাহ এলাকার ১ জন, হালিশহর এলাকার ২ জন, লোহাগাড়ার ৩ জন, সাতকানিয়ার ১ জন, সাগরিকার ১ জন (মৃত), দক্ষিণ নালাপাড়ার ১ জন, এনায়েত বাজারের ২ জন, নগরের ঈদগাহ এলাকার ২ জন, রাহাত্তারপুল এলাকার ১ জন, পাঁচলাইশ ১ জন, শুলকবহর ১ জন, কোতোয়ালী ১ জন, কর্ণেলহাট এলাকার ১ জন রয়েছেন।

অপরদিকে, সিভাসুর ল্যাবে বৃহস্পতিবার ৬১টি নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার দুপুরে প্রকাশিত ফলাফলে উল্লেখ করা হয়েছে, ৬১ নমুনার মধ্যে ৪০টি পজিটিভ। এর মধ্যে ৩৮ জন চট্টগ্রামের। বাকি দুইজনের কক্সবাজারের একজন এসি-ল্যান্ড ও খাগড়াছড়ির একজন রয়েছেন।

নতুন শনাক্তদের মধ্যে সাতকানিয়ার ৭ জন, সীতাকুণ্ডের ৫ জন, হাটহাজারীর ১ জন ও বোয়ালখালীর ১ রয়েছেন। এছাড়া চট্টগ্রাম মহানগর এলাকার মধ্যে সাগরিকা অলংকার এলাকার ১ জন, বহদ্দারহাটের ১ জন, হালিশহরের ৩ জন, কসমোপলিটন আবাসিকের ১ জন, আগ্রাবাদের ১ জন, মেহেদীবাগের ১ জন, বাকলিয়ার ৪ জন, নাসিরাবাদের ১ জন, মোগলটুলীর ১ জন, ইপিজেডের ২ জন, সরাইপাড়ার ১ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন (কক্সবাজারে এসি-ল্যান্ড) ১ জন, ফিরিঙ্গীবাজারের ১ জন, দামপাড়ার ১ জন, আইস ফ্যাক্টরী সড়কের ১ জন, মির্জাপুলের ১ জন, সদরঘাটের ১ জন, আম বাগান রেলওয়ে কলোনীর ১ জন, সাগরিকা কাজিরদীঘির ১ জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১ জন (খাগড়াছড়ি জেলার মানিকছড়ির বাসিন্দা) রয়েছেন।

 

এ ব্যপারে সিভিল সার্জন ড. সেখ ফজেলে রাব্বি বলেন, এ কঠিন পরিস্থিতিতে সকলে বাসায় থাকলে, সামাজিক দূরত্ব মেনে চললে এবং বার বার হাত ধুয়ে নিজেকে পরিস্কার রাখলেই এ সংক্রণ কমানো সম্ভব। সুতরাং বাসায় থাকা নিশ্চিত করে আমাদের সহযোগীতা করুন। 

More News

২৮ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৭২ ২৮ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৭২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯২ জনের জনের নমুনা পরীক্ষা করে  আরও ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ২৮ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।


 এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৪ হাজার ৭৭৬ জন। মোট মৃত ৩১৮ জন।


আজ শনিবার ,২৮ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি  জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬৪৭ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের, চট্টগ্রাম ভেটেরিনারী বি........ বিস্তারিত

১৯ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৬১ ১৯ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৬১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩৯ জন নগরের ও ২২ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৩ হাজার ২২২ জন। মৃত ৩১১ জন।


আজ বৃহস্পতিবার, ১৯ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৭ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের,  ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৮৭ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের , চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৭ জন........ বিস্তারিত

১৮ নভেম্বার : চট্টগ্রামে সনাক্ত আরও ১৭৮ ১৮ নভেম্বার : চট্টগ্রামে সনাক্ত আরও ১৭৮

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে  আরও ১৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ৩৪ জন উপজেলার।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৩ হাজার ৬১ জন। মোট মৃত ৩১১ জন। আজ পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.৭৫ ভাগ।


আজ বুধবার, ১৮ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১৮ জনের নমুনা পরীক্ষায় ১৫ ........ বিস্তারিত

১৭ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৫৭ ১৭ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ১৫৭

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৮২ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১.৩৩ শতাংশ।  এর মধ্যে ১৩৩ জন নগরের ও ২৪ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ৮৮৩ জন। মোট মৃত ৩১১ জন।


আজ মঙ্গলবার, ১৭ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৯৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের, চট্ট........ বিস্তারিত

১৬ নভেম্বার: চট্টগ্রামে বাড়ছে সংক্রমণ, আজ শনাক্তের হার ১৭.১৪ ভাগ ১৬ নভেম্বার: চট্টগ্রামে বাড়ছে সংক্রমণ, আজ শনাক্তের হার ১৭.১৪ ভাগ

সেপ্টেম্বার থেকে ক্রমশ কমতে থাকা করোনা ভাইরাসের সংক্রমণ চট্টগ্রামে আবারও বাড়তে শুরু করেছে। কমতে কমতে যে হার ৫ থেকে ৭ ভাগ এ দাঁড়িয়েছিল নভেম্বার থেকে আবারও বাড়তে থাকে। আজ এ সংক্রমণের হার শতকরা ১৭.১৪ ভাগ। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬ জনের নমুনা পরীক্ষা করে  ১৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬৯ জন নগরের ও ১২ জন উপজেলার। এ সময়ে চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ৭২৬ জন। মোট মৃত ৩১০ জন।


আজ সোমবার ,১৬ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে র........ বিস্তারিত

১৫ নভেম্বার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৬৩ ১৫ নভেম্বার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৬৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৬  জন নগরের ও ০৭ জন উপজেলার। এদিন চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে।এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ৫৪৫ জন।মোট মৃত ৩১০ জন।


আজ রোববার ,১৫ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি  জানান, গতকাল শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের,  ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৩৯ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষ........ বিস্তারিত

০৭ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৪ জন ০৭ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৪ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৬৮ জনের জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৬ জন নগরের ও ১৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৭৩৪ জন।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০৬ জন।


আজ শনিবার ,৭ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮০ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৫৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের , চট্টগ্রাম মেডিকেল ক........ বিস্তারিত

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি করোনামুক্ত সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি করোনামুক্ত

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।


বৃহস্পতিবার (৫ নভেম্বর) ৪র্থবারের মতো তার নমুনা নেয় সিএমএইচ কর্তৃপক্ষ।


শুক্রবার (৬ নভেম্বর) সকালে রিপোর্ট নেগেটিভ আসে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এপিএস মোহাম্মদ নুর খান।


তিনি জানান, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সহসা হাসপাতাল ত্যাগ করে নির্দিষ্ট দিন পর্যন্ত কোয়ারেন্টিনে থাকবেন। তিনি সবার কাছে দোয়া ........ বিস্তারিত

০৫ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৯৬ জন ০৫ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৯৬ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯ জনের জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৫ জন নগরের ও ১১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৫৫৬ জন। ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।


আজ বৃহস্পতিবার ,৫ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের , ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৭ জনের নমুনা পরীক্ষা ক........ বিস্তারিত

০৪ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৮০ জন ০৪ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৮০ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৬৩ জনের জনের নমুনা পরীক্ষা করে আরও ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৭ জন নগরের ও ১৩ জন উপজেলার। এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৩৭৮ জন। মৃত ৩০৬ জন।


আজ বুধবার, ৪ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২২৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের ও চট্ট........ বিস্তারিত

০৩ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৮০ জন ০৩ নভেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৮০ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষা করে আরও ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭১ জন নগরের ও ০৯ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৩৭৮ জন। মৃত ৩০৫ জন।
আজ মঙ্গলবার, ৩ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের,  ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৬০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষ........ বিস্তারিত

০২ অক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আরও ৮২ ০২ অক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আরও ৮২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৩০ জনের নমুনা পরীক্ষা করে আরও ৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭২ জন নগরের ও ১০ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ২৯৮ জন। মোট মৃত্যু ৩০৫ জন।


আজ সোমবার, ২ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯৫ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নমু........ বিস্তারিত

০১ নভেম্বার : চট্টগ্রামে নতুন আক্রান্ত ৩২ জন ০১ নভেম্বার : চট্টগ্রামে নতুন আক্রান্ত ৩২ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭১৯ জনের নমুনা পরীক্ষা করে  আরও ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৬ জন নগরের ও ০৬ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ২১৬ জন। মোট মৃতের সংখ্যা ৩০৪ জন।


আজ রোববার , ১ নভেম্বর সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৮২ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের , চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের , কক্সবাজার মেডিকেল কলেজ ল্যা........ বিস্তারিত

৩১ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯২ ৩১ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭২ জন নগরের ও ২০ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ১৮৪ জন।মৃত ৩০৩ জন।


আজ শনিবার (৩১ অক্টোবর) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮২ জনের নমুনার মধ্যে ২৪ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের , চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নম........ বিস্তারিত

৩০ অক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আরও ৯১ ৩০ অক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আরও ৯১

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ২৯৮টি নমুনা পরীক্ষা করে আরও ৯১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। এইদিন চট্টগ্রামে করোনায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৯২ জন। মৃত ৩০২ জন।


বুহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৭৪টি নমুনা পরীক্ষা করে ১৬ জন,  চট্টগ্রাম মেডিক্যাল ক........ বিস্তারিত

২৯ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৮ জন ২৯ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৮ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৯ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৪ জন নগরের ও ১৪ জন উপজেলার। ১৩ দিন মৃত্যুশুণ্য থাকার পর গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে।এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ০১ জন। এবং মোট মৃত ৩০২ জন।


আজ বৃহস্পতিবার ,২৯ অক্টোবর সকালে ২৯ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।


তিনি জানান, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮৭ জনের নমুনার মধ্যে ১৪ জন, ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৪৩ জনের নমুনা পরী........ বিস্তারিত

২৮ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৪৩ জন ২৮ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৪৩ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৫৪ জনের নমুনা পরীক্ষা করে আরও ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৯ জন নগরের ও ০৪ জন উপজেলার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৯০৩ জন।মোট মৃত ৩০১ জন।


আজ বুধবার , ২৮ অক্টোবর  সকালে ২৭ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।


তিনি জানান, গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৪৮ জনের নমুনা পরীক্ষায় ১২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরণে ১২০ জনের নমুনার মধ্........ বিস্তারিত

২৭ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৩ ২৭ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯৩

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৭ জন নগরের ও ১৯ জন উপজেলার।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৮৬০  জন।মোট মৃত ৩০১ জন।


আজ মঙ্গলবার, ২৭ অক্টোবর সকালে ২৬ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬১৫ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪........ বিস্তারিত

২৬ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯২ ২৬ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৯২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে  ৮৪ জন নগরের ও ০৮ জন উপজেলার। এদিনও চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৭৬৪ জন। মৃত ৩০১ জন।


আজ সোমবার, ২৬ অক্টোবর সকালে ২৫ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্........ বিস্তারিত

২৫ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৩২ জন ২৫ অক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আরও ৩২ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৫৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৭ জন নগরের ও ০৫ জন উপজেলার।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।  এ নিয়ে টানা ১০তম দিন করোনায় মৃত্যুশূণ্য থাকলো চট্টগ্রাম। আজ পর্যন্ত মোট আক্রান্ত ২০ হাজার ৬৭২ জন এবং মোট মৃত্যু ৩০১ জন।


আজ রোববার, ২৫ অক্টোবর সকালে ২৪ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।


তিনি জানান, গতকাল শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৮৯ জনের ........ বিস্তারিত

২৪ ...ক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আর'' ৮১ ২৪ ...ক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আর'' ৮১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৯৮ জনের নমুনা পরীক্ষা করে আর'' ৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৬ জন নগরের '' ১৫ জন উপজেলার।গত ২৪ ঘন্টায়'' চট্টগ্রামে করোনায় কার'' মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৬৪০ জন। মৃত ৩০১ জন।


আজ শনিবার ,২৪ অক্টোবর সকালে ২৩ অক্টোবারের এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।


তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৯ জনের নমুনার পরীক্ষা করে ১৪ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহ,  চট্টগ্রাম মে........ বিস্তারিত

২৩ ...ক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আর'' ৯৪ জন ২৩ ...ক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আর'' ৯৪ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে আর'' ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৬ জন নগরের '' ১৮ জন উপজেলার।গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কার'' মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৫৫৯ জন। মৃত ৩০১ জন।


আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে ২২ অক্টোবারেরত এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৬ জনের নমুনার পরীক্ষা করে ১২ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫০৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জন, চট্টগ্রাম মেডি........ বিস্তারিত

১৫ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৬ ১৫ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৬

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ১২০ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৭৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৩ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৩ জন রয়েছে। এই সময়ে কেউ মারা যান নি।এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজে&........ বিস্তারিত

১৪ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৩ ১৪ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৩

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৬৬ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৭৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৮ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৫ জন রয়েছে। এই সময়ে মারা যান ১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলাগুলোতে &........ বিস্তারিত

১৩ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৫ ১৩ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৫

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৪৯ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৭৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৬২ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৩ জন রয়েছে। এই সময়ে মারা যান ১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলা........ বিস্তারিত

১২ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫১ ১২ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫১

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬২৪ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ২৩ জন এবং এর বিভিন্ন উপজেলায় ২৭ জন রয়েছে। এই সময়ে মারা যান ১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলাগুলোতে &........ বিস্তারিত

১১ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৪৯ ১১ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৪৯

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৯২ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৪৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৪ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৫ জন রয়েছে। এই সময়ে মারা যান ১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলাগুলোতে &........ বিস্তারিত

১০ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৩ ১০ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৩

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৯২ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৪২ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১১ জন রয়েছে। এই সময়ে কেউ মারা যান নি। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলাগুলো&#........ বিস্তারিত

০৯ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৩ ০৯ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৩

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৫৯ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৯ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৪ জন রয়েছে। এই সময়ে মারা যান ১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলা........ বিস্তারিত

০৮ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৪ ০৮ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৫৪

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৭১ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের ৩৬ জন এবং এর বিভিন্ন উপজেলায় ১৮ জন রয়েছে। এই সময়ে কেউ মারা যান নি। এ নিয়ে চট্টগ্রাম নগর ও এর উপজেলাগুলো&#........ বিস্তারিত