শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদ এর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদ এর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৩ সালের ৩০ জুলাই ভোর চারটা ১০ মিনিটে তিনি রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী চিকিৎসা বিজ্ঞানের অগ্রগতির জন্য মৃত্যুর আগেই তিনি নিজ দেহ দান করে যান।


বেলাল মোহাম্মদ ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার পিতা নাম মোহাম্মদ ইয়াকুব এবং মাতা মাহমুদা খানম। ছয় ভাই ও চার বোনের মধ্যে বেলাল মোহাম্মদ ছিলেন পঞ্চম।


১৯৬৪ সালে বেলাল মোহাম্মদ কর্মজীবন শুরু করেন রেডিও পাকিস্তান চট্টগ্রামে। বেতারে চাকরির আগে তিনি চট্টগ্রামের ‘দৈনিক আজাদী’ পত্রিকায় উপ-সম্পাদক হিসেবে কিছুদিন কাজ করেন। মার্চ ১৯৭১-এর শেষ সপ্তাহে বাঙালি জাতি যখন চরম বিভীষিকার মুখোমুখি তখন শব্দসৈনিক আবুল কাসেম সন্দ্বীপিসহ তিনি কয়েকজন বেতার কর্মী নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র প্রতিষ্ঠা করেন। বেলাল মোহাম্মদ প্রথমে কেন্দ্রটির নাম ‘স্বাধীন বাংলা বেতার’ নামকরণ করেন, পরবর্তীতে সহকর্মী আবুল কাসেম সন্দ্বীপের অনুরোধে ‘বিপ্লবী’ শব্দটি যোগ করেন ।এ কেন্দ্র থেকেই বংগবন্ধুর দেয়া স্বাধীনতার ঘোষনাটি ২৬ মার্চ প্রচার করে পৃথিবীব্যাপী বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরুর কথা জানিয়ে দেওয়া হয়। জীবনের ঝুঁকি নিয়ে তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস ও তথ্য জাতিকে পৌঁছে দিয়েছিলেন। সেই সময় বাঙ্গালির একমাত্র আশা ভরসার জায়গা ছিল স্বাধীন বাংলা বেতার কেন্দ্র। আর এই দুঃসাহসিক পদক্ষেপের মূলে ছিলেন বেলাল মোহাম্মদ।


এই কেন্দ্র হতে ২৬ মার্চ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের স্বাধীনতা ঘোষনাপত্র প্রথম পাঠ করেন আবুল কাসেম সন্দ্বীপ। এর পর আওয়ামীলীগ নেতা এম এ হান্নানসহ অনেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের স্বাধীনতা ঘোষনাপত্রটি পাঠ করেন। পরবর্তীতে ২৭ মার্চ সন্ধ্যায় বংগবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষনা পাঠ করেন মেজর জিয়া।


বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২০১০ সালে তাঁকে ‘স্বাধীনতা পুরস্কার’ প্রদান করা হয়। সদা শুভ্র বসন ও শুভ্র চুলের নির্লোভ এই শব্দসৈনিক স্বাধীনতা পদকটি বাংলাদেশ বেতারকে উৎসর্গ করেন এবং নগদ অর্থ দিয়ে সন্দ্বীপে নিজ গ্রামে কমরেড মুজাফ্ফর আহমদ-লালমোহন সেন ট্রাস্ট প্রতিষ্ঠা করেন।ভিক্ষুকের হাত কিভাবে কর্মজীবীর হাতে পরিণত করা যায় তার পথ তৈরি করার চেষ্টা করেছেন এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে।


তাঁর প্রকাশিত বইয়ের মধ্যে রয়েছে আধুনিক ওস্তাদ ও অন্যান্য গল্পচর্চা, মরণ-উত্তর, গল্পের সংলাপ, স্বপ্নসাধ ক্রসবাঁধ, যাবো কেষ্টপুর, পংক্তিমালা-যুদ্ধপূর্ব, যুদ্ধোত্তর, প্রবর্তক ইত্যাদি।

১৯৭৩ সালে বেলাল মোহাম্মদের স্ত্রী মারা যান। এরপর জীবনে আসে আরেকটি বড় ধাক্কা। ১৯৯৮ সালে মাত্র ৩২ বছর বয়সে একমাত্র ছেলে মারা যান। সেই থেকে একেবারে ভেঙে পড়েন গুণী এই সংগঠক। শেষ জীবনে বড্ড একাকী জীবন যাপন করেছিলেন তিনি।


লেখক, সাংবাদিক ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেরকর্মী কামাল লোহানী বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্র প্রতিষ্ঠা করে তিনি ঐতিহাসিক ভূমিকা পালন করেন। তার হাতে গড়া এই বেতার কেন্দ্র সে সময় যে ঐতিহাসিক ভূমিকা পালন করেছে। এজন্য মুক্তিযুদ্ধে বিশ্বাসী প্রত্যেক মানুষ তাকে আজীবন মনে রাখবে। কবি, পুঁথিপাঠক সুসাহিত্যিকের প্রকাশিত বইয়ের সংখ্যা ৭৬টি।


বিশিষ্ট অভিনেতা ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কর্মী সৈয়দ হাসান ইমাম বলেন, বেলাল মোহাম্মদ যা বিশ্বাস করতেন তার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষণা পাল্টে দেওয়ার জন্য তাকে যেমন প্রলোভন দেওয়া হয়েছিল, তেমনি চাপও প্রয়োগ করা হয়েছিল তার উপর। তিনি এতটাই দৃঢ়চেতা মানুষ ছিলেন যে, কোন প্রলোভন বা চাপ তাকে দমাতে পারেনি। অবশ্য এ জন্য তাকে বহু বছর বিদেশে থাকতে হয়েছে।


একাত্তরের মুক্তিযুদ্ধের এই শব্দসৈনিক সম্পর্কে বিশিষ্টজনরা বলেছেন, বেলাল মোহাম্মদ যা বিশ্বাস করতেন তার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তাঁরা বলেছেন, মুক্তিযুদ্ধবিরোধী কোনো শক্তিকে এ দেশে কোনোদিন মাথাচারা দিয়ে উঠতে না দিলেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে এবং তাঁর আত্মা শান্তি পাবে।


বাঙালির ক্রান্তিকালে,ইতিহাসের বাঁক পরিবর্তনের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে জনযুদ্ব হয়েছিলো, ঠিক সময়ে তিনি প্রেরণার বাতিঘর হিসেবে তিনি জাতিকে মুক্তিযুদ্বের সঠিক তথ্য দিতে, মুক্তিকামী জনতাকে প্রেরণা দেয়ার লক্ষে স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র প্রতিষ্ঠা করেন। যিনি নিজেই একটি ইতিহাস ও ইতিহাসের উপাদান কবি বেলাল মোহাম্মদ ।


যুদ্বকালীন সময়ে এই বেতার কেন্দ্র ছিলো বাঙালির একমাএ আশ্রয় স্থল। জীবনবাজি রেখে তিনি বাঙালির অমূল্য ইতিহাসের ধারক বাহকের ভূমিকা পালন কররে গেছেন। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরে তাকে দিয়ে বহুবার মিথ্যা ইতিহাস লেখাতে চেয়েছে। কিন্তু তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে গেছেন। তাই সত্যে অবিচল থেকে জাতিকে ঘোষণা বিতর্কের কলংক থেকে বাঁচিয়েছেন।

More News

সন্দ্বীপবাসীকে ইদুল আযহার শুভেচ্ছা জানালেন মেয়র সন্দ্বীপবাসীকে ইদুল আযহার শুভেচ্ছা জানালেন মেয়র

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সন্দ্বীপে ও সন্দ্বীপের বাইরে অবস্থানরত সকল সন্দ্বীপবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।


ঈদ শুভেচ্ছা বার্তায় মেয়র বলেন, করোনা মহামারীর এই সময়ে ভিন্ন পরিস্থিতিতে এবার আমাদের প........ বিস্তারিত

শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদ এর ৭ম মৃত্যুবার্ষিকী আজ শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদ এর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৩ সালের ৩০ জুলাই ভোর চারটা ১০ মিনিটে তিনি রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্ö........ বিস্তারিত

সন্দ্বীপের সন্তান ও পাঠাওয়ের সহউদ্যোক্তা ফাহিম সালেহ যুক্তরাস্ট্রের ম্যানহাটনে নৃশংসভাবে খুন সন্দ্বীপের সন্তান ও পাঠাওয়ের সহউদ্যোক্তা ফাহিম সালেহ যুক্তরাস্ট্রের ম্যানহাটনে নৃশংসভাবে খুন

বাংলাদেশে রাইড শেয়ারিং এপস্`পাঠাও' সার্ভিসের সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহর টুকরা করা লাশ উদ্ধার করেছে নিউইয়র্ক পুলিশ (এনওয়াইপিডি)।


গতকাল (১৪ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে ম্যানহাটনের ইস্ট হাউস্টন স্ট্রিট ও সাফোক স্ট্রিট–সংলগ্ন ফাহি÷........ বিস্তারিত

করোনা : সন্দ্বীপে আজ শনাক্ত ২, মোট ৫১ করোনা : সন্দ্বীপে আজ শনাক্ত ২, মোট ৫১

সন্দ্বীপে আজ ২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।


১৬ জুলাই, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সুত্রে এ তথ্য জানা গেছে।


সন্দ্বীপ উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রন কমিটির সদস্য সচিব ও সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক&#........ বিস্তারিত

সদ্বীপে করোনায় এক বৃদ্ধের মৃত্যু সদ্বীপে করোনায় এক বৃদ্ধের মৃত্যু

সন্দ্বীপে এই প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটলো।


আজ বিকাল ৩ টায় হারামিয়া ইউনিয়নের জমির উদ্দিন সরদারের বাড়ির মোহাম্মদ শফিকুল ইসলাম (৭৫) করোনায় মৃত্যুররণ করেন। 


সন্দ্বীপ উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রন কমিটির সদস্য সচ........ বিস্তারিত

করোনায় সেনা কর্মকর্তা আজিমের মৃত্যু করোনায় সেনা কর্মকর্তা আজিমের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিজিবি’র চট্টগ্রাম দক্ষিণ-পূর্ব রিজিয়নের পরিচালক লে. কর্নেল আনোয়ারুল আজিম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। তিনি করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধ&........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভায় বিশুদ্ধ পানি পেতে যাচ্ছে ৭০ হাজার পৌরবাসী সন্দ্বীপ পৌরসভায় বিশুদ্ধ পানি পেতে যাচ্ছে ৭০ হাজার পৌরবাসী

ইলিয়াস কামাল বাবু :: চট্টগ্রাম জেলার, সন্দ্বীপ উপজেলায় একটি মাত্র দ্বিতীয় শ্রেনির পৌরসভা হচ্ছে সন্দ্বীপ পৌরসভা। আর এ পৌরসভায় সহসা যাচ্ছে বিশুদ্ধ পানি সরবরাহে। সুপেয় ও বিশুদ্ধ পানির জন্য ইতিমধ্যে গভীর নলকূপ বসানো,পাম্প হাউস নির্মান ও স........ বিস্তারিত

সন্দ্বীপে নতুন করে আরও ০৭ জন করোনা শনাক্ত সন্দ্বীপে নতুন করে আরও ০৭ জন করোনা শনাক্ত

সন্দ্বীপে নতুন করে একই পরিবারের আরও ৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।  সারিকাইত ইউনিয়নের এক ফল বিক্রেতা সহ তার পরিবারের ৭জন করোনায় আক্রান্ত হন।।আক্রান্ত ফল বিক্রেতা  নিমাই সাহা গত সপ্তাহে আম কিনার জন্য রাজশাহী গিয়েছিলেন।


সোমবার চটú........ বিস্তারিত

করোনায় সাভারে কর্মরত সন্দ্বীপের এক চিকিৎসকের মৃত্যু করোনায় সাভারে কর্মরত সন্দ্বীপের এক চিকিৎসকের মৃত্যু

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. রফিকুল হায়দার (৫২) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি হাসপাতালটির ডায়বেটোলজিস্ট এন্ডোক্রাইনোলজিস্........ বিস্তারিত

সন্দ্বীপ ও মিরসরাই গ্রীন, ফটিকছড়ি লোহাগাড়া সাতকানিয়া ইয়েলো, বাকীসব রেড সন্দ্বীপ ও মিরসরাই গ্রীন, ফটিকছড়ি লোহাগাড়া সাতকানিয়া ইয়েলো, বাকীসব রেড

করোনাভাইরাসের সংক্রমণ রোধে অধিক ঝুঁকি বিবেচনায় চট্টগ্রাম জেলার ১৪ উপজেলার  ৯টি উপজেলাকে ‘রেড জোন’, ৩টি হলুদ জোন ও ২ উপজেলাকে সবুজ জুন ঘোষণা দেয়া হয়েছে।


স্বাস্থ্য অধিদফতরের অনুমোদন সাপেক্ষে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্÷........ বিস্তারিত

সন্দ্বীপবাসীকে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মেয়র সন্দ্বীপবাসীকে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মেয়র

সন্দ্বীপবাসীকে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।
আজ সন্ধ্যায় সন্দ্বীপ নিউজে পাঠানো এক বার্তায় তিনি জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সন্দ্বীপসহ দেশে ও প্রবাসে যে যেখানে আছে  সকল সন্দ্বীপবাসীক&........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভার জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে চাল বিতরণ সন্দ্বীপ পৌরসভার জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে চাল বিতরণ

জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা সন্দ্বীপ পৌরসভার জেলেদের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে


পৌরসভার ১১০ জন কার্ডধারী জেলেদের মাঝে ৪০ কেজি করে চাল বিতরন করা হয়।



শুক্রবার ২২ মে,  সকালে  সন্দ্বীপ পৌরসভা কার্যালয় হতে এ চাল &#........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভার কর্মহীন অসহায় মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর ইদ উপহার বিতরণ সন্দ্বীপ পৌরসভার কর্মহীন অসহায় মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর ইদ উপহার বিতরণ

করোনা ভাইরাস সৃষ্ট দূর্যোগ পরিস্থিতিতে সন্দ্বীপ পৌরসভার কর্মহীন অসহায়, হত-দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ইদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।


 


আজ ২১ মে, সকালে পৌর কার্যালয় হইতে এই উপহার সামগ্রী বিতরণ করেন পৌর মেয়র জাফর উল্........ বিস্তারিত

সন্দ্বীপের উপকূলীয় এলাকায় ঘুর্ণিঝড় সতর্কতায় মেয়র টিটুর মাইকিং সন্দ্বীপের উপকূলীয় এলাকায় ঘুর্ণিঝড় সতর্কতায় মেয়র টিটুর মাইকিং

ঘূর্ণিঝড় আম্পানে ঝড় ও জলোচ্ছ্বাসে জানমাল রক্ষায় সন্দ্বীপ পৌরসভার উপকূলীয় অধিবাসীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে ঝড় বৃষ্টির মাঝে বিরুপ আবহাওয়ায় মাইকিং করেছেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।



 বুধবার (২০ মে) আবহাওয়া ó........ বিস্তারিত

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় কন্ট্রোল রুম খুলেছে সন্দ্বীপ পৌরসভা ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় কন্ট্রোল রুম খুলেছে সন্দ্বীপ পৌরসভা

ঘূর্ণিঝড় আম্ফান সম্পর্কিত যেকোনো তথ্য ও সহযোগিতার প্রয়োজনে সন্দ্বীপ পৌরবাসীকে সার্বক্ষণিক সেবা দিতে কন্ট্রোল রুম খুলেছে সন্দ্বীপ পৌরসভা।


মংগলবার, ১৯ মে  পৌর মেয়র জাফর উল্যা টিটুর সভাপতিত্বে পৌরকাউন্সিলর ও স্থানীয় স্বেচ্ছাসেব&#........ বিস্তারিত

সন্দ্বীপ থানার ওসি করো্নায় আক্রান্ত সন্দ্বীপ থানার ওসি করো্নায় আক্রান্ত

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শরীফুল ইসলামের দেহে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে।।


ওসির শরীরে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক।খবর চট্টগ্রাম প্রতিদিনের। ওসিকে আইসোলেশ........ বিস্তারিত

পৌরবাসীকে ডেঙ্গু থেকে বাঁচাতে সন্দ্বীপে মশক নিধন অভিযান শুরু পৌরবাসীকে ডেঙ্গু থেকে বাঁচাতে সন্দ্বীপে মশক নিধন অভিযান শুরু

আসন্ন ডেঙ্গু মৌসুমে নাগরিকদের ডেঙ্গু থেকে বাঁচাতে  সন্দ্বীপ পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযান শুরু হয়েছে । রবিবার (১০ মে) সকালে পৌরসভার ৮ নং  ওয়ার্ড এলাকায় ফগার মেশিন দিয়ে মশক নিধক ঔষধ স্প্রে করে এ  অভিযান শুরু করা হয়।  


এ বিষয়ে........ বিস্তারিত

সন্দ্বীপে করোনায় শনাক্তদের কারও লক্ষণ উপসর্গ নেই, এলাকা লকডাউন সন্দ্বীপে করোনায় শনাক্তদের কারও লক্ষণ উপসর্গ নেই, এলাকা লকডাউন

সন্দ্বীপে আরও ৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে।  
রোববার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, সিভাসু কর্তৃপক্ষ আজকে দুপুরে জানায় তাদের ল্যাবে ৯৭টি নমুনা পরীক্ষা করে &#........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভায় ওএমএস'র চাল বিতরণ শুরু সন্দ্বীপ পৌরসভায় ওএমএস'র চাল বিতরণ শুরু

করোনা সংক্রমণের এই দূর্যোগে নিন্ম আয়ের মানুষের খাদ্য সংকট নিরসনে  সন্দ্বীপ পৌর এলাকায় ওমএমএস’ এর চাল বিতরণ শুরু হয়েছে।
‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে আজ মঙ্গলবার  সকালে পৌর প্রাংগনে চা&#........ বিস্তারিত

কার্গিলিয়ান ৯৯' এর উদ্যোগে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ কার্গিলিয়ান ৯৯' এর উদ্যোগে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ

দেশব্যাপি চলমান করোনা মহামারিতে ক্ষতিগ্রস্থ সন্দ্বীপের অসহায় মানুষদের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন দেশের ঐতিহ্যবাহী মাধ্যমিক বিদ্যালয় কার্গিল সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি’৯৯ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীগন।


 বিস্তারিত

করোনায় ক্ষতিগ্রস্থ সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করোনায় ক্ষতিগ্রস্থ সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ

চলমান মহামারী কোভিড -১৯ এর প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ সন্দ্বীপ পৌরসভার অসহায় পরিবারগুলোর মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলের উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে।



দেশব্যাপি চলমান ত্রান কার্যক্রমের অংশ হিসাবে এ &........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভার কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ সন্দ্বীপ পৌরসভার কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে করোনা ভাইরাস দূর্যোগ পরবর্তী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কৃষি ‍উৎপাদন ঠিক রাখতে সন্দ্বীপ পৌরসভার ৩৫ জন প্রান্তিক কৃষককে বিনামূল্যে সার ও ধানের বীজ  বিতরণ করেন  সন্দ্বীপ পৌরসভার মেয়র &#........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভার জাটকা আহরণ থেকে বিরত জেলেদের মাঝে চাল বিতরণ সন্দ্বীপ পৌরসভার জাটকা আহরণ থেকে বিরত জেলেদের মাঝে চাল বিতরণ

জাটকা ইলিশ আহরন থেকে বিরত থাকা সন্দ্বীপ পৌরসভার ১১০ জন কার্ডধারী জেলেদের মাঝে ৪০ কেজি করে চাল বিতরন করা হয়েছে।


শনিবার সকালে ১১টায় সন্দ্বীপ পৌরসভা কার্যালয় হতে বিশেষ ভিজিএফের এ চাল বিতরণ করেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।  <........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি'র ইফতার সামগ্রী বিতরণ সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি'র ইফতার সামগ্রী বিতরণ

সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি নিউইয়র্ক’র (U.S.A) উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে সন্দ্বীপ পৌরসভার গরীব অসহায়দের মাঝে  ইফতার সামগ্রী বিতরণ করা হয়।


আজ ২৩ এপ্রিল সকালে সন্দ্বীপ পৌরসভা কার্যালয় হতে কল্যাণ সমিতির পক্ষে এই উপহার সামগ্রী ÷........ বিস্তারিত

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সন্দ্বীপ পৌরসভায় ত্রাণ বিতরণ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সন্দ্বীপ পৌরসভায় ত্রাণ বিতরণ

দেশব্যাপি ছড়িয়ে পরা বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের খাদ্যসামগ্রী বিতরণ করলেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।


আজ, ২১ এপ্রিল সকালে সন&........ বিস্তারিত

করোনা উপসর্গ নিয়ে সমুদ্রে মাঝির মৃত্যু, সন্দ্বীপে দাফন করোনা উপসর্গ নিয়ে সমুদ্রে মাঝির মৃত্যু, সন্দ্বীপে দাফন

খুলনা থেকে সন্দ্বীপ আসার পথে বঙ্গোপসাগরের হাতিয়া উপকূলের কাছাকাছি এলাকায় করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্টে মারা গেছেন মাঝি মোহাম্মদ দিদার। শুক্রবার রাত আড়াইটার দিকে তিনি মারা যান।


শুরুতে লাশসহ ওই বোটের মাঝিদের সন্দ্বীপ উপকুলে ভিড়ö........ বিস্তারিত

অভিনব পদ্ধতিতে সন্দ্বীপ পৌরসভায় ১০ টাকা দরে ওএমএস'র চাল বিক্রি শুরু অভিনব পদ্ধতিতে সন্দ্বীপ পৌরসভায় ১০ টাকা দরে ওএমএস'র চাল বিক্রি শুরু

করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে এক অভিনব পদ্ধতিতে সরকারের ওএমএস( ওপেন মার্কেট সেল)এর চাল বিক্রি শুরু করেছে সন্দ্বীপ পৌরসভা।




বৈশ্বিক এই মাহামারিতে নিম্ন আয়ের মানুষের কাছে ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রি আজ উ........ বিস্তারিত

সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র

বিশ্বব্যাপি চলমান করোনা ভাইরাস সংক্রমণের ভয়াবহতার মাঝে ডাব্লিও এইচ ও নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনার নজর স্থাপন করলেন সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটু।




আজ ৫ এপ্রিল সন্দ&#........ বিস্তারিত

করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র

দেশে করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে সন্দ্বীপ পৌরসভার দুস্থ, অসহায়, দিনমজুর এবং খেটে খাওয়া মানুষদের মাঝে ত্রাণ পৌঁছে  দেয়া হয়েছে।


 


আজ বিকেলে সন্দ্বীপ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে  দুস্থ ও অসহায়দের মাঝে বাড়ী বাড়ী গিয়ে নিত্য........ বিস্তারিত

করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায় করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায়

সারা বিশ্বের পাশাপাশি আমাদের দেশেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। এই রোগ মোকাবেলায় সন্দ্বীপ পৌরসভায় বিভিন্ন প্রকার সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি নেয়া হয়েছে নানা রকমের প্রতিরোধ ব্যবস্থাও।



পৌরসভার সকল ওয়ার্ড........ বিস্তারিত

করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ

সন্দ্বীপ পৌরসভায় করোনা ভাইরাসের সংক্রমণরোধ ও জনসচেনতা তৈরীতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে সন্দ্বীপ পৌরসভা। পৌর মেয়র জাফর উল্যা টিটু পৌরসভার পক্ষে এই সকল কার্যকর উদ্যোগ হাতে নিয়েছেন।


পৌর এলাকার প্রতিটি মোড়ে মোড়ে টাংগানো হ&........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষনা সন্দ্বীপ পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষনা

সন্দ্বীপ পৌরসভার ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট ঘোষিত হয়েছে আজ।


বেলা ১১ টায় সন্দ্বীপ পৌর কার্যালয়ে  ১২ কোটি ৬০ লক্ষ টাকার প্রস্তাবিত এ বাজেট ঘোষনা করেন পৌর মেয়র জাফর উল্যা টিটু।



রাস্তা, ব্রীজ, কালভার্ট, ড্রেন, ফুটপাত নির্মাণ ও ম........ বিস্তারিত

সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে ৪ যাত্রীকে পিটিয়ে নদীতে ফেল দেয়ার অভিযোগ সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে ৪ যাত্রীকে পিটিয়ে নদীতে ফেল দেয়ার অভিযোগ

সন্দ্বীপে লালবোট থেকে চার যাত্রীকে পিটিয়ে নদীতে ফেলে দেয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রাম জেলা পরিষদের মালিকানাধীন কুমিরা গুপ্তছড়া ফেরী ঘাটের গুপ্তছড়া অংশে এ ঘটনা ঘটে। হামলার শিকার হওয়া ওই চার যাত্রী হলেন মো. মানিক, মো. সোহ........ বিস্তারিত

৩০ জুন  সন্দ্বীপ পৌরসভার বাজেট উপস্থাপন ৩০ জুন সন্দ্বীপ পৌরসভার বাজেট উপস্থাপন

আগামী ৩০ জুন, ১৬ আষাঢ় রোজ রবিবার সকাল ১০ টায় সন্দ্বীপ পৌরসভা কার্যালয়ে সন্দ্বীপ পৌরসভার ২০১৯-২০ সালের বাজেট উপস্থাপিত হবে।
পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জাফর উল্যা টিটু এ বাজেট ঘোষনা করবেন। পৌ........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা আন্তঃপ্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ উদ্ভোধন সন্দ্বীপ পৌরসভায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা আন্তঃপ্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯ উদ্ভোধন

সন্দ্বীপ পৌরসভার প্রাথমিক বিদ্যালয়সমূহের অংশগ্রহনে শুরু হল বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব আন্তঃপ্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯। গতকাল ১৬ জুন সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মাঠে এক অনাড়ম্বর অনুষ্........ বিস্তারিত

সন্দ্বীপবাসীকে ইদের শুভেচ্ছা জানালেন মেয়র সন্দ্বীপবাসীকে ইদের শুভেচ্ছা জানালেন মেয়র

পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে সন্দ্বীপ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জাফর উ্ল্যা টিটু সর্বস্তরের সন্দ্বীবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন।  


কাল এক বিবৃতিতে তিনি বলেন, ‘মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের ........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভায় ১২৫ সেট সেনেটারী লেট্রিন বিতরণ সন্দ্বীপ পৌরসভায় ১২৫ সেট সেনেটারী লেট্রিন বিতরণ

সন্দ্বীপ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ১২৫ পরিবারকে ১২৫ সেট সেনেটারী লেট্রিন বিতরণ করা হয়। আজ ১৭ এপ্রিল সন্দ্বীপ পৌরসভা কার্যালয় হতে পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জাফর উল্যা টিটু এ সেনিটেশন সামগ্রী বিতরণ করেন।


বিস্তারিত

সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে সেবাই আমাদের ব্রত- জাফর উল্যা টিটু সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে সেবাই আমাদের ব্রত- জাফর উল্যা টিটু

পৌরসভার সেবার মান বৃদ্ধি ও আধুনিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে সন্দ্বীপ পৌরসভায় কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়মিত নির্দেশনামুলক সভা করে আসছেন সন্দ্বীপ পৌর মেয়র জাফর উল্যা টিটু। এমনই এক নির্দেশনামূলক সভা গতকাল ১৬ এপ্রিল সোমব........ বিস্তারিত

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে এক সন্দ্বীপবাসী নিহত নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে এক সন্দ্বীপবাসী নিহত
নিউইয়র্ক সিটির কুইন্সের হিলসাইড এভিনিউতে রেজওয়ান কিবরিয়া নামের এক সন্দ্বীপবাসীকে নিজ বাসায় দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে।

জানা গেছে, ২৬শে ফেব্রুয়ারি মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দুর্বৃত্তরা এই বাংলাদেশীর বাসা&#........ বিস্তারিত

সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি নিউইয়র্ক কর্তৃক বয়ষ্কভাতা বিতরণ সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি নিউইয়র্ক কর্তৃক বয়ষ্কভাতা বিতরণ

সন্দ্বীপ পৌরসভা কল্যান সমিতি নিউইয়র্ক(u.s.a)কর্তৃক বয়স্ক ভাতা প্রদান করা হয়। আজ ২৯ জানুয়ারী সকালে সদ্বীপ পৌরসভা কার্যালয় হতে এ ভাতা প্রদান করা হয়। সন্দ্বীপ পৌরসভা কল্যান সমিতির পক্ষে পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক জাফর উ&........ বিস্তারিত

সন্দ্বীপে গুলিতে শীর্ষ সন্ত্রাসী কালা মনির নিহত সন্দ্বীপে গুলিতে শীর্ষ সন্ত্রাসী কালা মনির নিহত
সন্দ্বীপেá অন্তঃকোন্দলে নিজ গ্রুপের সন্ত্রাসীর গুলিতে গ্রুপ লিডার নিহত হয়েছে। নিহত মো. ইউসুফ ওরফে কালা মনির (৩২) উপজেলার রহমতপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত মো. হোসেন প্রকাশ লেইংগা হোসেনের পুত্র।
সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ মো. শা&........ বিস্তারিত

সন্দ্বীপে অপহরিত শিশু জারিফ ২ দিন পর উদ্ধার সন্দ্বীপে অপহরিত শিশু জারিফ ২ দিন পর উদ্ধার

সন্দ্বীপে ৮ বছরের স্কুল ছাত্র শিশু জারিফকে অপহরণের ২ দিন পর অ্ত্যান্ত বিচক্ষণতায় উদ্ধার করল স্থানীয় চার অনলাইন এক্টিভিস্ট। তারেক, সজিব, শাকিল ও ফিরোজের অক্লান্ত ও বুদ্ধিদীপ্ত অভিযানে জারিফকে ফিরে পেল জ্যাকব-আঞ্জুমান আরা দম্পতি।জার........ বিস্তারিত

সন্দ্বীপে ৮ বছরের স্কুল শিক্ষার্থী জারিফ নিখোঁজ সন্দ্বীপে ৮ বছরের স্কুল শিক্ষার্থী জারিফ নিখোঁজ

সন্দ্বীপের বাউরিয়া ইউনিয়নের ৮ বছরের শিশু জারিফ নিখোঁজ রয়েছে।  মৌলভি বাজার পার্শস্থ আনোয়ার ডাক্তারের বাড়ীর ন্যাশনাল ব্যাংক কর্মকর্তা জ্যাকবের শিশু সন্তান জা‌রিফ নাজিরহাটস্থ আইল্যান্ড কিন্ডারগার্টেনের শিশু শ্রেণীর ছাত্র।


জার........ বিস্তারিত

সন্দ্বীপে জাতীয় গ্রীডের বিদ্যুৎ সঞ্চালন শুরু সন্দ্বীপে জাতীয় গ্রীডের বিদ্যুৎ সঞ্চালন শুরু

সাগর তলদেশে ক্যাবল স্থাপনের মাধ্যমে সন্দ্বীপকে জাতীয় বিদ্যুৎ গ্রিডের আওতায় আনা হয়েছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকাল ৫টায় সাবমেরিন ক্যাবলের সাহায্যে সন্দ্বীপে জাতীয় গ্রিড থেকে প্রথমবার বিদ্যুৎ সংযোগ দেওয়া হলো।


পিডিবির জনসংযোগ........ বিস্তারিত

বংগবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার মধ্য দিয়ে সন্দ্বীপের মনোনয়ন প্রত্যাশীরা একত্র হয়ে ফরম জমা দিলেন বংগবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার মধ্য দিয়ে সন্দ্বীপের মনোনয়ন প্রত্যাশীরা একত্র হয়ে ফরম জমা দিলেন

২৮০, চট্টগ্রাম-৩ ( সন্দ্বীপ) আসনের বাংলাদেশ আওয়ামীলীগে মনোনয়ন প্রত্যাশী দশ প্রার্থী একত্র হয়ে তাদের নিজ নিজ মনোনয়ন ফরম জমা দিলেন।


গতকাল দুপুর সাড়ে বারটায় রাজধানি ধানমন্ডির ৩২ –এ জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফু........ বিস্তারিত

চট্টগ্রাম জেলা ও মহানগরের সাড়ে ৩ হাজার সন্ত্রাসী : বাঁশখালি ও সন্দ্বীপে রয়েছে অস্ত্র তৈরির একাধিক কারখানা , শীঘ্রই বিশেষ অভিযান চট্টগ্রাম জেলা ও মহানগরের সাড়ে ৩ হাজার সন্ত্রাসী : বাঁশখালি ও সন্দ্বীপে রয়েছে অস্ত্র তৈরির একাধিক কারখানা , শীঘ্রই বিশেষ অভিযান
আসন্ন সংসদ নির্বাচনের আগে ও পরে বিভিন্নভাবে সহিংস এবং সশস্ত্র সন্ত্রাসে লিপ্ত হতে পারে এমন সাড়ে ৩ হাজার সন্ত্রাসীর তালিকা করা হয়েছে চট্টগ্রাম মহানগরী ও জেলার ১৪ উপজেলার ১৬টি থানাজুড়ে।á জেলার বাঁশখালি ও সন্দ্বীপে রয়েছে অস্ত্র তৈরির এ........ বিস্তারিত

চট্টগ্রাম-৩, সন্দ্বীপের গনমানুষের আস্থার অপরনাম জাফর উল্যা টিটু চট্টগ্রাম-৩, সন্দ্বীপের গনমানুষের আস্থার অপরনাম জাফর উল্যা টিটু

ইকবাল হায়দার ঃঃ সংবাদ.নেট।।


জাফর উল্যা টিটু। ১৯৭৩ সালের মধ্য অগাষ্টে সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন তিনি। পিতামহ সমাজসেবক ও দনবীর মেরিকান আব্দুর রহমান ছিলেন সমসাময়িক কালের একজন ধনা........ বিস্তারিত

সন্দ্বীপে পুলিশ - সন্ত্রাসী গোলাগুলি : বিপুল পরিমান অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী শিমুল মেম্বার গ্রেফতার, ওসিসহ আহত ৫ সন্দ্বীপে পুলিশ - সন্ত্রাসী গোলাগুলি : বিপুল পরিমান অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী শিমুল মেম্বার গ্রেফতার, ওসিসহ আহত ৫

সন্দ্বীপ থানার অবৈধ অস্ত্রধারী ও তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মোঃ জাহিদ সরওয়ার শিমুল প্রকাশ শিমুল মেম্বার ও তাহার বাহিনীর সাথে গোলা গুলির ঘটনা ঘটেছে।  এ ঘটনায় সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাজাহানসহ আহত হন ৫ জন। পুলিশ এ স........ বিস্তারিত

সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২ সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২

সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নে একটি  অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃতরা হল অস্ত্র কারিগর সাইফুল (২৮) ও কারখানা মালিõ........ বিস্তারিত

যৌন নিপীড়নের অভিযোগে ধোলাই খাওয়া ও সাজাপ্রাপ্ত বিন্দুবাসিনীর সেই শিক্ষককে সন্দ্বীপে বদলি যৌন নিপীড়নের অভিযোগে ধোলাই খাওয়া ও সাজাপ্রাপ্ত বিন্দুবাসিনীর সেই শিক্ষককে সন্দ্বীপে বদলি

যৌন নিপীড়নের ঘটনায় ভ্রাম্যমান সাজাপ্রাপ্ত  টাঙ্গাইলের বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয়ের  সহকারী শিক্ষক এস এম সাঈদুর রহমান বাবুলকে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার কারগিল পাইলট উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২ অক্টোবর) শ&#........ বিস্তারিত