সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে, হাইকোর্টে'কে জানালো পুলিশ

সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে, হাইকোর্টে'কে জানালো পুলিশ

সারা দেশে নির্মিত ও নির্মাণাধীন জাতির পিতার ম্যুরাল-ভাস্কর্যের নিরাপত্তায় সার্বক্ষণিক সশস্ত্র পুলিশের টহলের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারির ব্যবস্থা নেওয়া হয়েছে বলে হাই কোর্টকে জানানো হয়েছে।

পুলিশ মহাপরিদর্শকের পক্ষ থেকে উচ্চ আদালতে দাখিল করা প্রতিবেদনে বলা হয়েছে, টহল ও গোয়েন্দা নজরদারির পাশাপাশি বিভিন্ন স্থানে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে ক্লোজড সার্কিট ক্যামেরার মাধ্যমে।

অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (কনফিডেনশিয়াল) মো. হায়দার আলী খানের স্বাক্ষরে পাঠানো প্রতিবেদনটি মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, সারা দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১ হাজার ২০১টি ম্যুরাল ও ভাস্কর্য স্থাপন করা হয়েছে; নির্মাণাধীন আছে আরও ১৯টি।

প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে তিনি সাংবাদিকদের বলেন, “মুজিবর্ষের মধ্যে জেলা উপজেলা সদর দপ্তরে জাতির পিতার ম্যুরাল স্থাপনের যে নির্দেশনা ছিল তার অগ্রগতি জানিয়ে আগামী ২১ জানুয়ারি আরেকটি প্রতিবেদন দিতে বলা হয়েছে।”

কয়েকটি ধর্মভিত্তিক দলের ভাস্কর্যবিরোধী অবস্থান এবং কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা নিয়ে দেশজুড়ে আলোচনার মধ্যে গত ৭ ডিসেম্বর হাই কোর্ট বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করতে পদক্ষেপ নিতে নির্দেশ দেয়। 

সেই সঙ্গে আগামী এক মাসের মধ্যে জেলা-উপজেলা সদরে জাতির জনকের ম্যুরাল স্থাপনের অগ্রগতির বিষয়ে মন্ত্রিপরিষদ সচিবকে প্রতিবেদন দিতে বলে।

সে নির্দেশেই মন্ত্রিপরিষদ, গণপূর্ত সচিব ও পুলিশের মহাপরিদর্শকের পক্ষ থেকে জাতির পিতার ম্যুরাল- ভাস্কর্য স্থাপন এবং এর নিরাপত্তা বিষয়ে প্রতিবেদন দেওয়া হয়, যা মঙ্গলবার আদালতে উপস্থাপন করা হল।

গত বছর ২৫ ফেব্রুয়ারি এক আদেশে আদালত বলেছিল, একাত্তরের যে দিনটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতার ডাক দিয়েছিলেন, সেই ৭ মার্চকে ‘জাতীয় ঐতিহাসিক দিবস’ ঘোষণা করে এক মাসের মধ্যে গেজেট প্রকাশ করতে হবে।

এছাড়া মুজিববর্ষের মধ্যেই দেশের সব জেলা-উপজেলা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করতে হবে।

সেদিন আদালত এই আদেশ বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দেওয়া একটি প্রতিবেদন গত বছর ৭ ডিসেম্বর আদালতে দাখিল করেন মন্ত্রিপরিষদ সচিব।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার সেটি আদালতে উপস্থাপন করেন। রিটকারী আইনজীবী আইনজীবী বশির আহমেদও সে সময় শুনানিতে যুক্ত ছিলেন।

বাস্তবায়ন প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক সাতই মার্চের ভাষণের স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের ম্যুরাল তৈরির কার্যক্রম চলমান রয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ইতোমধ্যে ৩৮০টি উপজেলা এবং ৬৩টি জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপন করে সম্মুখভাগে জাতির পিতার ম্যুরাল স্থাপন করেছে।

এছাড়া আদালতের নির্দেশে মন্ত্রিসভা ইতোমধ্যে ৭ মার্চকে ‘ঐতিহাসিক দিবস’ হিসেবে ঘোষণার প্রস্তাব অনুমোদন করেছে।

২০১৭ সালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বশির আহমেদের করা রিটে ৭ মার্চকে কেন ‘জাতীয় ঐতিহাসিক দিবস’ হিসেবে ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিল হাই কোর্ট।

এছাড়া একাত্তরের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্থানে, যে মঞ্চে ভাষণ দিয়েছিলেন, পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণ, মুক্তিযোদ্ধাদের অস্ত্র সমর্পণ এবং ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে সংবর্ধনা দেওয়া হয়েছিল যেস্থানে সেই স্থানে মঞ্চ পুনঃনির্মাণ কেন করা হবে না, জানতে চাওয়া হয়েছিল রুলে।

৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণের সময় বঙ্গবন্ধুর ‘স্পিচ মোডের’ (তর্জনি উচিয়ে ভাষণের সময়কার ভঙ্গি) ভাস্কর্য নির্মাণের নির্দেশ কেন দেওয়া হবে না- রুলে তাও জানতে চাওয়া হয়।

সেই রুলের শুনানিতে রিট আবেদনকারীর সম্পূরক আবেদনের প্রেক্ষিতে গত ২৫ ফেব্রুয়ারি হাই কোর্ট ৭ মার্চকে ‘জাতীয় ঐতিহাসিক দিবস’ ঘোষণা করে গেজেট প্রকাশের নির্দেশ দেয়। বিডিনিউজ।

More News

সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে, হাইকোর্টে'কে জানালো পুলিশ সারাদেশে বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাস্কর্যের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে, হাইকোর্টে'কে জানালো পুলিশ

সারা দেশে নির্মিত ও নির্মাণাধীন জাতির পিতার ম্যুরাল-ভাস্কর্যের নিরাপত্তায় সার্বক্ষণিক সশস্ত্র পুলিশের টহলের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারির ব্যবস্থা নেওয়া হয়েছে বলে হাই কোর্টকে জানানো হয়েছে।

পুলিশ মহাপরিদর্শকের পক্ষ থেকে উচ্চ আদালতে দাখিল করা প্রতিবেদনে বলা হয়েছে, টহল ও গোয়েন্দা নজরদারির পাশাপাশি বিভিন্ন স্থানে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে ক্লোজড সার্কিট ক্যামেরার মাধ্যমে।


অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (কনফিডেনশিয়াল) মো. হায়দার আলী খানের স্বাক্ষরে পাঠানো প্রতিবেদনটি মঙ্গলবার বিচারপতি এ........ বিস্তারিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারী ও উস্কানীদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারী ও উস্কানীদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরকারী ও ভাস্কর্য স্থাপনে বিরোধিতাকারী উস্কানীদাতাদের বিরুদ্ধে সংবিধান ও বিদ্যমান আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ।
জাতির পিতার ভাস্কর্য, ম্যুরাল, প্রতিকৃতি সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশনা চেয়ে আনা রিটের প্রাথমিক শুনানি নিয়ে এ আদেশ দেয় উচ্চ আদালত।
বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার রুলসহ এই আদেশ দেয়।
আদেশে ভাস্কর্য, ম্যুরাল, প্রতিকৃতি সম্পর্কে জনগণকে সচেতন ........ বিস্তারিত

পায়েল হত্যা মামলায় বাস চালক, সহকারী ও সুপারভাইজারের মৃত্যুদণ্ড পায়েল হত্যা মামলায় বাস চালক, সহকারী ও সুপারভাইজারের মৃত্যুদণ্ড

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইদুর রহমান পায়েলকে হত্যা করে সেতুর উপর থেকে লাশ ফেলে দেওয়ার ঘটনায় হানিফ পরিবহনের বাস চালক, তার সহকারী ও সুপারভাইজারের ফাঁসির রায় দিয়েছে আদালত।

ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রোববার চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন।


মামলার তিন আসামি হানিফ পরিবহনের বাসচালক জামাল হোসেন, তার সহকারী ও ভাই ফয়সাল হোসেন এবং সুপারভাইজার জনি এ সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন।


পায়েলের মামা মামলার বাদী গোলাম সরোয়ার্দী বিপ্লব আসামিদের সর্বোচ্চ সাজার রায় পেয়ে ........ বিস্তারিত

অবৈধ ওয়াকিটকি ও মদ রাখার দায়ে ইরফান সেলিমকে এক বছরের কারাদণ্ড অবৈধ ওয়াকিটকি ও মদ রাখার দায়ে ইরফান সেলিমকে এক বছরের কারাদণ্ড

আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য হাজী সেলিমের দ্বিতীয় ছেলে ও ডিসিসি ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমকে এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অবৈধভাবে ওয়াকিটকি ও মদ পান করার দায়ে এই দণ্ড দেওয়া হয়।


সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।


র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, অবৈধভাবে ওয়াকিটকি রাখা ও ব্যবহারের দায়ে ছয় মাস এবং মদ পান করার জন্য আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ইরফানের দেহরক্ষী জাহিদকেও এক বছর........ বিস্তারিত

নৌ কর্মকর্তাকে মারধরের মামলায় হাজী সেলিমের বাসায় আভিযান,  সেলিমপুত্র র্যা ব হেফাজতে নৌ কর্মকর্তাকে মারধরের মামলায় হাজী সেলিমের বাসায় আভিযান, সেলিমপুত্র র্যা ব হেফাজতে

রাজধানীর ধানমন্ডির মিরপুর রোডে রবিবার রাতে এমপি পুত্রের হাতে একজন নৌবাহিনী কর্মকর্তা সস্ত্রীক মারধরের শিকারের ঘটনায় দায়েরকৃত মামলায় ১ নং অভিযুক্ত হাজী সেলিমের ছেলে ও ডিসিসি ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর এরফান সেলিমকে হেফাজতে নিয়েছে র‍্যাব।


র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ খবর নিশ্চিত করেন।


এদিকে, এ মামলায়  সংসদ সদস্য হাজী সেলিমের একটি বাড়ি ঘেরাও করে অভিযান চালাচ্ছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। পুরান ঢাকার চকবাজারের ৩০ নম্বর দেবিদাসঘাট লেনের ওই বাড়িতে সোমবার দুপুর ১২টায় ........ বিস্তারিত

ধর্ষণের ঘটনায় সালিশের উদ্যোগ বন্ধের নির্দেশ ধর্ষণের ঘটনায় সালিশের উদ্যোগ বন্ধের নির্দেশ

ধর্ষণের ঘটনায় যে কোনো ধরনের সালিশের উদ্যােগ এখনই বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।


বুধবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া '' বিচারপতি মহিউদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।


একইসঙ্গে ধর্ষণের মামলা ১৮০ কার্যদিবসে বিরতিহীনভাবে নিষ্পত্তি করার বিষয়ে হাইকোর্টের যে নির্দেশনা রয়েছে তা বাস্তবায়ন হচ্ছে কি না- সে বিষয়ে তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে সংশ্লিষ্টদের বলেছেন আদালত।


আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইয়াদিয়া জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ন'&ap........ বিস্তারিত

রাজবাড়ীতে নারী চিকিৎসককে ধর্ষণের দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড রাজবাড়ীতে নারী চিকিৎসককে ধর্ষণের দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

রাজবাড়ীতে নারী চিকিৎসক দলবদ্ধ ধর্ষণ মামলার রায়ে তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।
বুধবার (০২ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচা........ বিস্তারিত

ইউএনও ওয়াহিদার ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২ ইউএনও ওয়াহিদার ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় প্রধান আসামীসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে।
বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দিনগত রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দু’জন হলেন প্রধা........ বিস্তারিত

খালেদা জিয়ার দন্ড স্থগিতের মেয়াদ বাড়ালো খালেদা জিয়ার দন্ড স্থগিতের মেয়াদ বাড়ালো

দণ্ড স্থগিত করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে। এ সংক্রান্ত অনুমোদিত ফাইল আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক আজ বৃহস্পতিবার বিকে........ বিস্তারিত

সিনহা হত্যা মামলায় প্রদীপ-লিয়াকতসহ ৭ পুলিশের ফের ৪ দিনের রিমান্ড সিনহা হত্যা মামলায় প্রদীপ-লিয়াকতসহ ৭ পুলিশের ফের ৪ দিনের রিমান্ড

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় ওসি প্রদীপ, লিয়াকত ও নন্দ দুলাল রক্ষিতসহ ৭ পুলিশের আরও ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ আগস্ট) বিকাল পৌনে ৪টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিসিয়া&#........ বিস্তারিত

সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৩ আসামীর রিমান্ড শুরু সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৩ আসামীর রিমান্ড শুরু

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় অবশেষে রিমান্ডে নেয়া হয়েছে কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও থানার এসআই নন্দদুলাল রক্ষিতকে। মঙ্গলবা&#........ বিস্তারিত

সিনহা হত্যা মামলায় প্রদীপসহ ৩ আসামির ৭ দিন রিমান্ড সিনহা হত্যা মামলায় প্রদীপসহ ৩ আসামির ৭ দিন রিমান্ড

সেনাবাহীনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যা মামলার প্রধান আসামি বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মো. লিয়াকত, টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ওসি প্রদীপ কুমার দাশ ও এস আই এসআই নন্দলাল রক্ষিতকে সাতদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আ&........ বিস্তারিত

সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামি কারাগারে সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামি কারাগারে

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যার মামলায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলিসহ সাত আসামির জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছ........ বিস্তারিত

সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেফতার সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ গ্রেফতার

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাসকে গ্রেফতার করেছে পুলিশ।


বৃহস্পতিবার (০৬ আগস্ট) চট্টগ্রাম থেকে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। জানা গেছে, বর্তমান........ বিস্তারিত

সিনহার মৃত্যুর ঘটনায় ওসি প্রদীপসহ ৯ পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সিনহার মৃত্যুর ঘটনায় ওসি প্রদীপসহ ৯ পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান মৃত্যুর ঘটনায় টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও টেকনাফ বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পুলিশ পরিদর্শক মো. লিয়াকতসহ ৯ পুলিশ সদস্যর বিরুদ্ধে গ্রেফতা&........ বিস্তারিত

সাহাবুদ্দিন মেডিকেলের এমডিসহ ৩ জন পাঁচ দিনের রিমান্ডে সাহাবুদ্দিন মেডিকেলের এমডিসহ ৩ জন পাঁচ দিনের রিমান্ডে

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ দেয়াসহ জালিয়াতির অভিযোগে গ্রেফতার বেসরকারি সাহাবুদ্দিনবিস্তারিত

করোনা টেষ্ট নিয়ে প্রতারণা: সাহাবুদ্দিন মেডিকেল সিলগালা, আটক ৩ করোনা টেষ্ট নিয়ে প্রতারণা: সাহাবুদ্দিন মেডিকেল সিলগালা, আটক ৩

করোনাভাইরাস পরীক্ষার অনুমোদন না থাকলেও করা হচ্ছিলো টেস্ট। আবার পরীক্ষা না করেই দেওয়া হচ্ছিলো ফলাফল। এসব অনিয়মের অভিযোগে রাজধানীর গুলশানের সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল সিলগালা করছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।


সোমবার (২০ জু&#........ বিস্তারিত

রিজেন্ট সাহেদ-মাসুদ ১০ দিনের, তরিকুল সাত দিনের রিমান্ডে রিজেন্ট সাহেদ-মাসুদ ১০ দিনের, তরিকুল সাত দিনের রিমান্ডে

রিজেন্ট গ্রুপ ও হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভজকে প্রতারণা মামলায় ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
একই মামলায় সাহেদের প্রধান সহযোগি তরিকুলের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ বৃহস্পতিবù........ বিস্তারিত

সাহেদকে নিয়ে র্যা বের অভিযান, জাল নোট উদ্ধার সাহেদকে নিয়ে র্যা বের অভিযান, জাল নোট উদ্ধার

মহাপ্রতারক সাহেদকে নিয়ে উত্তরায় একটি ভবনে অভিযান চালিয়ে ১ লাখ ৪৬ হাজার টাকার জাল নোট উদ্ধার করেছে র‌্যাব।
আজ বুধবার দুপুর ৩টার দিকে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব মহাপরিচালক (ডিজি) আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।বিস্তারিত

'মহাপ্রতারক' সাহেদ অস্ত্রসহ দেবহাটায় গ্রেফতার, আনা হচ্ছে ঢাকায় 'মহাপ্রতারক' সাহেদ অস্ত্রসহ দেবহাটায় গ্রেফতার, আনা হচ্ছে ঢাকায়

করোনা পরীক্ষার ভুয়া সার্টিফিকেট দেওয়াসহ নানা মহাপ্রতারণার দায়ে অভিযুক্ত বহুল আলোচিত রিজেন্ট হাসপাতাল প্রতারণা মামলার প্রধান আসামী ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম বুধবার ভোরে র‍্যাবের বিশেষ অভিযানে গ্রেফতার হয়েছে। <........ বিস্তারিত

ডাঃ সাবরিনা বরখাস্ত, রিমান্ড চাইবে পুলিশ ডাঃ সাবরিনা বরখাস্ত, রিমান্ড চাইবে পুলিশ

করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম-দুর্নীতি ও ভুয়া রিপোর্ট প্রদানের অভিযোগে অনুমতি বাতিল হওয়া জেকেজি হেলথকেয়ারের ‘চেয়ারম্যান’ ডা. সাবরিনা আরিফ চৌধুরী নামে পরিচিত ডা. সাবরিনা শারমিন হুসাইনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্র........ বিস্তারিত

করোনার মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার করোনার মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার

করোনা পরীক্ষা না করে মনগড়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফ চৌধুরীর স্ত্রী ডা. সাবরিনা আরিফ চৌধুরীকেও জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করেছে পুলিশ।


রোববার (১২ জুলাই) দুপুরে ডিএমপির তেজগাঁও উপ-কমিশনারের (ডিসি) ........ বিস্তারিত

নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে

স্বাস্থ্যবিধি এবং শারীরিক ও সামাজিক দূরত্ব কঠোরভাবে অনুসরণ করে ফৌজদারি মামলায় অভিযুক্ত ব্যক্তি অধস্তন আদালতে আত্মসমর্পণ করতে পারবেন বলে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি।


শনিবার (১১ জুলাই) এ সংক্রান্ত একটি প্র্যাকটিস নির্দেশন........ বিস্তারিত

১০৯ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার ১০৯ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

গত ১৭ দিনে দেশের সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চাঁদাবাজির অভিযোগে ১০৯ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার হয়েছে আইজিপির নির্দেশে পুলিশের বিভিন্ন ইউনিটের অভিযানে তাদেরকে গ&#........ বিস্তারিত

চিকিৎসাসেবা দিতে অনিহা দেখালে এবং এতে ওই রোগীর মৃত্যু ঘটলে তা 'ফৌজদারি অপরাধ' - হাইকোর্ট চিকিৎসাসেবা দিতে অনিহা দেখালে এবং এতে ওই রোগীর মৃত্যু ঘটলে তা 'ফৌজদারি অপরাধ' - হাইকোর্ট

করোনাকালে রেগীদের ফিরিয়ে দেওয়া, অবহেলায় মৃত্যু, আইসিইউ বণ্টন, বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ, অক্সিজেন সরবরাহ ও ঢাকা সিটি লকডাউন নিয়ে ১১টি নির্দেশনা ও অভিমত দিয়েছেন হাইকোর্ট। 


পাঁচটি রিটের শুনানি নিয়ে সোমবার (১৫ জুন) বিচারপতি এম ইনায়েত&........ বিস্তারিত

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। শনিবার রাত ১২টা ১ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাঁর ফাঁসি কার্যকর হওয়ার কথা নিশ্চিত করেছে কারা ........ বিস্তারিত

বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার

বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে তিনটায় মিরপুর সাড়ে ১১ নম্বর থেকে তাকে গ্রে&#........ বিস্তারিত

মানবিক দিক বিবেচনা করে সাজা ৬ মাস স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দিল সরকার মানবিক দিক বিবেচনা করে সাজা ৬ মাস স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দিল সরকার

দীর্ঘ ২ বছর ১ মাস ১৭ দিন (৭৭৬ দিন) পর কারা হেফাজত থেকে মুক্তি পেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। করোনা পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি দিয়েছে সরকার। জিয়া অরফানেজ ট্&........ বিস্তারিত

মানবিক বিবেচনায় শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত, মুক্তি পাচ্ছেন তিনি মানবিক বিবেচনায় শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত, মুক্তি পাচ্ছেন তিনি

১৭ বছরের দণ্ড স্থগিত করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার।


করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে তার বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নেয়। শর্ত সাপেক্ষে তাকে ৬ মাসের জন্য মুক্তি দেওয়........ বিস্তারিত

আইইডিসিআর পরিচালক ফ্লোরাসহ ৩ জনকে আইনি নোটিশ আইইডিসিআর পরিচালক ফ্লোরাসহ ৩ জনকে আইনি নোটিশ

চীনের উহান থেকে বাংলাদেশশ বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ইতিমধ্যে বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ১১ জন।  বিশ্বে এতে এখন পর্যন্ত মারা গেছেন ৭ হাজার ৯৬৫ জন, আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ৯৮ হাজার ১২৯ জন।


এদিকে, হোম õ........ বিস্তারিত