সন্দ্বীপের ১৩সহ ৩২৩ ইউপিতে ভোটগ্রহণ ১১ এপ্রিল

সন্দ্বীপের ১৩সহ ৩২৩ ইউপিতে ভোটগ্রহণ ১১ এপ্রিল

 প্রথম ধাপে ৩২৩ ইউনিয়ন পরিষদে (ইউপি) ১১ এপ্রিল ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মার্চের প্রথম সপ্তাহে এসব ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।
গতকাল সন্ধ্যায় আগারগাঁও নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে ইসি সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের এ কথা জানান। একই দিনে ৯টি পৌরসভায়ও ভোটগ্রহণ করা হবে বলে তিনি জানান।
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভা অনুষ্ঠিত হয়।
তিনি বলেন, ‘দেশের ২০ জেলার ৬৩ উপজেলায় ৩২৩ ইউপিতে ১১ এপ্রিল ভোট গ্রহন করা হবে। দেশের প্রায় সাড়ে ৪ হাজার ইউপির মধ্যে কয়েক ধাপে ভোট হবে। প্রথম ধাপে ৪১টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে। ৯টি পৌরসভায়ও ইভিএম এ ভোটগ্রহণ করা হবে। ১০টি আঞ্চলিক নির্বাচন অফিস বিবেচনায় নিয়ে এসব ইউপি বাছাই করা হবে।’
ইউপি নির্বাচনকে সামনে রেখে ইসি সচিব বলেন, ‘কমিশনের লক্ষ্য একটাই অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক ভোট করা। এ জন্য সব ধরনের পদক্ষেপ থাকবে।’

প্রথম ধাপে যেসব ইউপিতে আগামী ১১ এপ্রিল নির্বাচন হবে- তার তালিকা দেওয়া হলো: 

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্লা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা, হারামিয়া ও দীর্ঘাপাড় ইউনিয়ন।

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ধলঘাটা, হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম ইউনিয়ন। কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমুশীখালী ও উত্তরধুরুং ইউনিয়ন। টেকনাফ উপজেলার হ্লীলা, সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ ও হোয়াইক্যং ইউনিয়ন।

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর বাদাম, চর পোড়াগাছা, চর রমিজ ও চর গাজি ইউনিয়ন। কমলনগর উপজেলার চর ফলকন, হাজিরহাট ও তোরাবগঞ্জ ইউনিয়ন।

নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার চরবাটা, চরক্লার্ক, চরওয়াপদা, চরআমানউল্যাহ, পূর্বচরবাটা ও মোহাম্মদপুর ইউনিয়ন। কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ও চরহাজারী ইউনিয়ন। হাতিয়া উপজেলার চরঈশ্বর, চরকিং, তমরদ্দি, সোনাদিয়া, বুড়িরচর, জাহাজমারা ও নিঝুমদ্বীপ ইউনিয়ন।

পটুয়াখালী জেলার দুমকি উপজেলার পাংগাশিয়া, আংগারিয়া ও মুরাদিয়া ইউনিয়ন। বাউফল উপজেলার ধুলিয়া, কেশবপুর, বগা, মদনপুরা, নাজিরপুর ও চন্দ্রদ্বীপ ইউনিয়ন। দশমিনা উপজেলার আলীপুর, বহরমপুর ও বাঁশবাড়িয়া ইউনিয়ন। গলাচিপা উপজেলার আমখলা, গোলখালী, চিকনিকান্দি ও রতনদী তালতলী ইউনিয়ন।

রংপুর জেলার পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়ন। বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন।

খুলনা জেলার কয়রা উপজেলার আমাদি, বাগালী, মহেশ্বরীপুর, মহারাজপুর, কয়রা, উঃ বেদকাশী ও দঃ বেদকাশী ইউনিয়ন। দাকোপ উপজেলার পানখালী, দাকোপ, লাউডোব, কৈলাশগঞ্জ, সুতারখালী, কামারখোলা, তিলডাঙ্গা, বাজুয়া ও বানিশান্তা ইউনিয়ন। বটিয়াঘাটা উপজেলার গংগারামপুর ইউনিয়ন। দিঘলিয়া উপজেলার গাজীরগাট, বারাকপুর, দিঘলিয়া, সেনহাটী, আড়ংঘাটা ও যোগীপুল ইউনিয়ন।

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগা, লখপুর, পিলজংগ, ফকিরহাট, বাহিরদিয়ামানসা, নলধা মৌভোগ ও শুভদিয়া ইউনিয়ন। মোল্লাহাট উপজেলার উদয়পুর, চুনখোলা কোদালিয়া ও আটজুড়ি ইউনিয়ন। চিতলমারী উপজেলার বড়বাড়ীয়া, হিজলা, শিবপুর, চিতলমারী ও চরবানিয়ারী ইউনিয়ন।

কচুয়া উপজেলার গজালিয়া, ধোপাখালী, মঘিয়া, কচুয়া, গোপালপুর, রাড়ীপাড়া ও বাধাল ইউনিয়ন। রামপাল উপজেলার গৌরম্ভা, বাইনতলা, হুড়কা, মল্লিকের বেড় ও বাঁশতলী ইউনিয়ন।

মোংলা উপজেলার চাঁদপাই, বুড়িরডাঙ্গা, চিলা, মিঠাখালী, সোনাইলতলা ও সুন্দরবন ইউনিয়ান।

মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরন, দেবজ্ঞহাটী, চিংড়াখালী, হোগলাপাশা, বনগ্রাম, বলইবুনিয়া, হোগলাবুনিয়া, বহরবুনিয়া, নিশানবাড়ীয়া, মোরেলগঞ্জ ও খাউলিয়া ইউনিয়ন। শরণখোলা উপজেলার ধানসাগর, খোন্তাকাটা, রায়েন্দা ও সাউথখালী ইউনিয়ন।

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কয়লা, হেলাতলা ও যুগিখালী ইউনিয়ন।

তালা উপজেলার ধানদিয়া, তেঁতুলিয়া, তালা, ইসলামকাটি, মাগুরা, খেসরা, জালালপুর ও খলিলনগর ইউনিয়ন।

বরিশাল জেলার সদর উপজেলার কাশিপুর, চরবাড়িয়া, জাগুয়া ও টংগীবাড়ীয়া ইউনিয়ন।

বাকেরগঞ্জ উপজেলার চরাদি, দাড়িয়াল, দুধল, ফরিদপুর, কবাই, নলুয়া, কলসকাঠি, গারুড়িয়া, ভরপাশা, রঙ্গশ্রী ও পাদ্রীশিবপুর ইউনিয়ন। উজিরপুর উপজেলার সাতলা, জল্লা, ওটরা, শোলক ও বোরাকোঠা ইউনিয়ন। মুলাদী উপজেলার নাজিরপুর, সফিপুর, গাছুয়া, চরকালেখা, মুলাদী ও কাজিরচর ইউনিয়ন।

মেহেন্দিগঞ্জ উপজেলার মেহেন্দিগঞ্জ ও ভাষানচর ইউনিয়ন।

বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর, কেদারপুর দেহেরগতি ও মাধবপাশা ইউনিয়ন। গৌরনদী উপজেলা বাটাজোড় ও সরিকল ইউনিয়ন। হিজলা উপজেলার হরিনাথপুর, মেমানিয়া, গুয়াবাড়িয়া ও বড়জালিয়া ইউনিয়ন। বানারীপাড়া উপজেলার বিশারকান্দি, ইলুহার, চাখার, সালিয়াবাকপুর, বাইশারী, বানারীপাড়া ও উদয়কাঠি ইউনিয়ন।

বরগুনা জেলার সদর উপজেলার বদরখালী, গৌরীচন্না, ফুলঝুড়ি, কেওড়াবুনিয়া, আয়লাপাতাকাটা, বুড়িরচর, ঢলুয়া, বরগুনা ও নলটোনা ইউনিয়ন। আমতলী উপজেলার গুলিশাখালী, কুকুয়া, আঠারগাছিয়া, হলদিয়া, চাওড়া ও আরপাঙ্গাশিয়া ইউনিয়ন। বেতাগী উপজেলার বিবিচিনি, বেতাগী, হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়ন। বামনা উপজেলার বুকাবুনিয়া, বামনা, রামনা ও ডৌয়াতলা ইউনিয়ন। পাথরঘাটা উপজেলার কালমেঘা, কাঁকচিড়া ও কাঁঠালতলী ইউনিয়ন।

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলার ভিটাবাড়িয়া, নদমূলা-শিয়ালকাঠী, তেলিখালী, ধাওয়া ও গৌরিপুর ইউনিয়ন। ইন্দুরকানী উপজেলার বালিপাড়া। সদর উপজেলার কদমতলা, কলাখালী, টোনা, শারিকতলা ইউনিয়ন। মঠবাড়িয়া উপজেলার তুষখালী, মিরুখালী, বেতমোর রাজপাড়া, আমড়াগাছিয়া, সাপলেজা ও হলতাগুলিশাখালী ইউনিয়ন। নেছারাবাদ উপজেলার আটঘর কুড়িয়ানা, বলদিয়া, গুয়ারেখা, দৈহারী, সোহাগদল, সারেংকাঠী, সুটিয়াকাঠী ও স্বরূপকাঠী ইউনিয়ন। কাউখালী উপজেলার আমড়াজুড়ি ও কাউখালী সদর ইউনিয়ন। নাজিরপুর উপজেলার মাটিভাংগা, মালিখালী, নাজিরপুর ও সেখমাটিয়া ইউনিয়ন।

ঝালকাঠি জেলার সদর উপজেলার গাবরামচন্দ্রপুর, বিনয়কাঠী, নবগ্রাম, কীর্ত্তিপাশা, বাসন্ডা, গাবখানধানসিঁড়ি, শেখেরহাট ও নথুল্লাবাদ ইউনিয়ন। নলছিটি উপজেলার ভৈরবপাশা, মগড়, কুলকাঠি, কুশঙ্গল, নাচনমহল, রানাপাশা, সুবিদপুর, সিদ্ধকাঠি, দপদপিয়া ও মোল্লারহাট ইউনিয়ন। রাজাপুর উপজেলার সাতুরিয়া, শুক্তগড়, রাজাপুর, গালুয়া, বড়ইয়া ও মঠবাড়ী ইউনিয়ন। কাঁঠালিয়া উপজেলার চেচরীরামপুর, পাটিখালঘাটা, আমুয়া, কাঁঠালিয়া, শৌলজালিয়া ও আওরাবুনিয়া ইউনিয়ন।

More News

২৮ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৩৮৫, মুত্যু ১১, সুস্থ ৮১৭ জন ২৮ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৩৮৫, মুত্যু ১১, সুস্থ ৮১৭ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৫৭তম দিনে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন আরও ৩৮৫ জন।  আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ১১ জন। সুস্থ হয়েছেন ৮১৭ জন।
গত ২৪ ঘন্টায় আরো ৮১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফেরায় মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৯৬ হাজার ৯২৪ জনে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, ‘গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮ হাজার ৪০৮ জনে দাঁড়াল।’
এতে আরো জা........ বিস্তারিত

সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে।
‘সরকার বিশ্ববিদ্যালয়গুলোকে ‘বহুমাত্রিক’ করে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, টেক্সটাইল, ডিজিটাল, প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি, ফ্যাশন ডিজাইন বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে আধুনিক যুগে কী কী ধরনের বিষয় লাগে সেদিকে লক্ষ্য রেখেই আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে যাচ্ছি।’
তিনি বলেন, ‘আমরা মেরিটাইম বিশ্ববিদ্যালয়, এভিয়েশন এন্ড অ্যারোস........ বিস্তারিত

২৭ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন ২৭ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৫৬তম দিনে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন আরও ৪০৭ জন।  আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ৫ জন।


গত ২৪ ঘন্টায় আরো ৬০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি সুস্থ্য হয়ে বাড়ী ফেরায় মোট সুস্থ্য হওয়া ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৯৬ হাজার ১০৭ জনে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, “গত ২৪ ঘন্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এতে এই মহামারীতে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮ হাজার ৪০০ জনে দাঁড়াল।”
এতে জানানো হয়, একই সময়ে নতুন করে আরো ৪........ বিস্তারিত

উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণকে একটি ঐতিহাসিক গর্বের বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ১২ বছরের সরকার পরিচালনায় নিরন্তর পরিশ্রম এবং পরিকল্পনার ফসল হচ্ছে আমাদের আজকের এই অর্জন।
প্রধানমন্ত্রী বলেন, আজকের যে অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, তা আমাদের বিগত ১২ বছরের নিরলস পরিকল্পনা, পরিশ্রম এবং প্রচেষ্টার ফসল। দেশের মানুষই এসব করেছেন। আমরা সরকারে থেকে শুধু নীতি-সহায়তা দিয়ে সুযোগ তৈরি করে দিয়েছি।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে........ বিস্তারিত

নতুন পরিচয়ে দেশ : স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেল বাংলাদেশ নতুন পরিচয়ে দেশ : স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেল বাংলাদেশ

জাতিসংঘের এই স্বীকৃতি গৌরব সম্মানের  # সিডিপির তিনটি সূচকের শর্ত পূরণ # অর্থনৈতিক বাণিজ্যিক কর্মকান্ডে গতি বাড়াতে প্রস্তুতি শুরু # শুল্ক কোটামুক্ত সুবিধা নিশ্চিতে বিভিন্ন দেশের সঙ্গে পিটিএ এফটিএ করা হবে


জনকণ্ঠ :: মহান স্বাধীনতার ৫০ বছরে স্বল্পোন্নত (এলডিসি) দেশের তালিকা থেকে বের হয়ে উন্নয়ন........ বিস্তারিত

২৬ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০,  মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন ২৬ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৫৫তম দিনে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন আরও ৪৭০ জন।  আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ১১ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৭৪৩ জন।
এদের মধ্যে পুরুষ ৬ এবং নারী ৫ জন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মুত্যুবরণ করেছেন। গতকাল ৫ জন মুত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মুত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৯৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মুত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের ........ বিস্তারিত

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : মেরিন গ্রাজুয়েটদের প্রতি প্রধানমন্ত্রী দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : মেরিন গ্রাজুয়েটদের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে দেশে ও বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে মেরিন গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের ক্যাডেটরা আজ নতুন জীবনে পদার্পণ করবেন, সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। যাতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়।’
তিনি বলেন, ‘মনে রাখতে হবে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা আমাদের স্বাধীনতা অর্জন করেছি।’
শেখ হাসিনা আজ সকালে চট্টগ্রামস্থ বাংলাদেশ মেরিন একডেমিতে ৫৫ ব্যাচের ক্যাডে........ বিস্তারিত

পিলখানায় নৃশংস হত্যাকান্ডের দিন আজ, নিহতদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পিলখানায় নৃশংস হত্যাকান্ডের দিন আজ, নিহতদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজ ২৫ ফেব্রুয়ারি, পিলখানায় নৃশংস হত্যাকান্ডের দিন। ১২ বছর আগে এই দিনে পিলখানায় সাবেক বিডিআর বর্তমান বিজিবি সদর দপ্তরে ঘটে এক মর্মান্তিক নৃশংস হত্যার ঘটনা সেদিন সকাল ৯টা ২৭ মিনিট দরবার হলে চলমান বার্ষিক দরবারে একদল বিদ্রোহী বিডিআর সৈনিক ঢুকে পড়........ বিস্তারিত

টিকা নিলেন ২৬ লাখের বেশি মানুষ টিকা নিলেন ২৬ লাখের বেশি মানুষ

দেশে গণটিকাদান শুরু হওয়ার পর থকে ১৮ দিনে করোনার টিকা নিয়েছেন মোট ২৬ লাখ ৭৩ হাজার ৩৮ জন। গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এ কর্মসূচি। আজ বুধবার পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন ৩৮ লাখ ৮৯ হাজার ৩৪৫ জন। টিকা গ্রহণকারীদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৬৬৯ জনের।


টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।


দেশে প্রতিদিন সকাল সাড়ে আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই টিকাদান কর্মসূচি পরিচালিত হচ্ছে।


স্বাস্থ্য অধিদফতর জানায়, বুধবার বিকাল ৫টা ৫৫ মিনিট পর্যন্ত করোনার টিকা নিতে অনলাইনে নিবন্........ বিস্তারিত

২৪ ফেব্রুয়ারি :  করোনায় নতুন শনাক্ত ৪২৮,  মৃত ৫, সুস্থ ৯১১ ২৪ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪২৮, মৃত ৫, সুস্থ ৯১১

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৫৩তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ও আক্রান্তের হার কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ১ জন। গতকালের চেয়ে আজ ১৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৭৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
........ বিস্তারিত

২৩ ফেব্রুয়ারি : দেশে করোনায় নতুন শনাক্ত ৩৯৯, মারা গেছেন ১৮, সুস্থ ৮২৮ জন ২৩ ফেব্রুয়ারি : দেশে করোনায় নতুন শনাক্ত ৩৯৯, মারা গেছেন ১৮, সুস্থ ৮২৮ জন

 দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে  নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৯ জন। আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৮২৮ জন।
এদের মধ্যে ১০ জন পুরুষ ও ৮ জন নারী রয়েছেন। গতকালের চেয়ে আজ ১১ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৭৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ........ বিস্তারিত